Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮

আরটিভি নিউজ

  ০৮ মে ২০২১, ১৮:১০
আপডেট : ০৮ মে ২০২১, ১৮:১৫

হেফাজত নেতা মুফতি ফখরুল রিমান্ড শেষে কারাগারে

Hefazat leader Mufti Fakhrul is in jail after remand
হেফাজতে ইসলামের সাবেক প্রচার সম্পাদক মুফতি ফখরুল ইসলাম।। ফাইল ছবি

হেফাজতে ইসলামের সাবেক প্রচার সম্পাদক মুফতি ফখরুল ইসলামকে কারাগারে পাঠিয়েছেন আদালত। চার দিনের রিমান্ড শেষে শনিবার (৮ মে) তাকে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়। আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন শাখা (জিআরও) থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

জানা গেছে, ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ইয়াসমিন আরার আদালত হেফাজতের এই নেতাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এদিন মামলার তদন্ত কর্মকর্তা আসামিকে ৪ দিনের রিমান্ড শেষে আদালতে হাজির করেন। একইসঙ্গে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান মো. নোমানের আদালত তার ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে গত ১৪ এপ্রিল সন্ধ্যায় মুফতি ফখরুল ইসলামকে গ্রেপ্তার করা হয়।

উল্লেখ্য, ২০১৩ সালের ৫ মে ঢাকা অবরোধ করে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। এ অবরোধ কর্মসূচির নামে লাঠিসোটা, ধারালো অস্ত্র ও আগ্নেয়াস্ত্র নিয়ে রাজধানীর মতিঝিল, পল্টন ও আরামবাগসহ আশপাশের এলাকায় যানবাহন ও সরকারি-বেসরকারি স্থাপনায় ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করে হেফাজতের কর্মীরা। এ ঘটনায় পল্টন ও মতিঝিল থানায় হেফাজত নেতাদের বিরুদ্ধে একাধিক মামলা করা হয়।

কেএফ/পি

RTV Drama
RTVPLUS