Mir cement
logo
  • ঢাকা রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮

রিমান্ডে হেফাজত নেতা মুফতি ফয়সাল হাবিবী

Hefazat leader Mufti Faisal Habibi in remand
মুফতি ফয়সাল হাবিবী।। ফাইল ছবি

হেফাজতে ইসলাম বাংলাদেশের নেতা মুফতি ফয়সাল মাহমুদ হাবিবীর ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার (২৯ এপ্রিল) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম শুনানি শেষে এ আদেশ দেন।

আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন শাখা থেকে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, সম্প্রতি পল্টন থানায় করা মামলায় ১০ দিনের রিমান্ডের আবেদন করে তাকে আদালতে হাজির করা হয়। এ সময় আসামিপক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করলে রাষ্ট্রপক্ষ এর বিরোধিতা করে। উভয়পক্ষের শুনানি শেষে বিচার ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সম্প্রতি দেশব্যাপী হেফাজতে ইসলাম বাংলাদেশের সহিংসতার ঘটনায় দায়ের করা মামলায় বুধবার (২৮ এপ্রিল) বিকেল চারটার দিকে ডেমরা থেকে তাকে গ্রেফতার করে ডিবির মিরপুর ডিভিশন। মুফতি ফয়সাল হাবিবী (২৮) ডেমরার মদিনা চত্বর সেন্ট্রাল জামে মসজিদের খতিব হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম।

ডিবির মিরপুর ডিভিশন জানিয়েছে, সম্প্রতি হেফাজতের আন্দোলনের মধ্যে ঢাকা মহানগরের বিভিন্ন এলাকায় সশরীরে সহিংসতায় অংশ নেওয়ার অভিযোগ রয়েছে মুফতি ফয়সালের বিরুদ্ধে। পল্টনে দায়ের করা একটি মামলায় তিনি আসামি। গ্রেফতারের পর তাকে ডিবির মতিঝিল ডিভিশনে হস্তান্তর করা হয়েছে।

ডিবির মতিঝিল ডিভিশন জানায়, মুফতি ফয়সাল মাহমুদ হাবিবী হেফাজতে ইসলাম ঢাকা মহানগর (১০ নম্বর জোন) কমিটির (সদ্যবিলুপ্ত) যুগ্ম সাধারণ সম্পাদক। তার বিরুদ্ধে আইনানুগ পদক্ষেপ প্রক্রিয়াধীন।

কেএফ

RTV Drama
RTVPLUS