• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

হেফাজত ঢাকা মহানগরীর নেতা এহেতাসুমুল রিমান্ডে

আরটিভি নিউজ

  ২৩ এপ্রিল ২০২১, ১৪:৪৮
Hefazat Dhaka metropolitan leader Ehetasumul remanded
মাওলানা এহেতাসুমুল হক সাখী বিন জাকির।। ফাইল ছবি

নাশকতার মামলায় হেফাজতে ইসলামের ঢাকা মহানগরী কমিটির সহ-দফতর সম্পাদক ও ইসলামী ছাত্র সমাজের সেক্রেটারি মাওলানা এহেতাসুমুল হক সাখী বিন জাকিরের ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শুক্রবার (২৩ এপ্রিল) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসীর আদালত রিমান্ডের এ আদেশ দেন।

আরও পড়ুন... ২৫ এপ্রিল খুলছে শপিংমল

এ দিন মামলার তদন্ত কর্মকর্তা মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে আসামি এহেতাসুমুল হককে আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড চান। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তার ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে বৃহস্পতিবার (২২ এপ্রিল) বিকাল সাড়ে ৫ টায় রাজধানীর বংশালের আরমানীটোলা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। মাওলানা এহেতাসামের বিরুদ্ধে হেফাজতের সাম্প্রতিক তাণ্ডব ও নাশকতায় সম্পৃক্ত থাকার অভিযোগ রয়েছে।

আরও পড়ুন... পদত্যাগ করলেন হেফাজত নেতা আব্দুর রহিম

২০১৩ সালের ৫ মে ঢাকা অবরোধ করেন হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। এ অবরোধে লাঠিসোটা, ধারালো অস্ত্র ও আগ্নেয়াস্ত্র নিয়ে রাজধানীর মতিঝিল, পল্টন ও আরামবাগসহ আশপাশের এলাকায় যানবাহন ও স্থাপনায় ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন হেফাজত কর্মীরা। এ ঘটনায় পল্টন ও মতিঝিল থানায় হেফাজত নেতাদের বিরুদ্ধে একাধিক মামলা দায়ের হয়। এছাড়াও সম্প্রতি বাইতুল মোকাররম এলাকায় নাশকতার ঘটনায় পল্টন থানায় মামলা দায়ের হয়। ওইসব মামলায় সম্প্রতি হেফাজতের ডজনেরও বেশি শীর্ষস্থানীয় নেতা গ্রেপ্তার হয়েছেন।

কেএফ

মন্তব্য করুন

daraz
  • আইন-বিচার এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রিমান্ডে ট্রান্সকমের ৩ কর্মকর্তা
বান্দরবানে ব্যাংক ডাকাতি, ৫২ জন দুদিনের রিমান্ডে
লঞ্চ দুর্ঘটনায় ৫ জনের মৃত্যু, আসামিরা ৩ দিনের রিমান্ডে
ধর্ষণ মামলায় জামিন পেলেন হেফাজত নেতা মামুনুল হক
X
Fresh