• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সপ্তাহে তিনদিন আপিল বিভাগের বিচারকাজ চলবে

আরটিভি নিউজ

  ১১ এপ্রিল ২০২১, ২০:৩৪
সপ্তাহে তিনদিন আপিল বিভাগের বিচারকাজ চলবে
সপ্তাহে তিনদিন আপিল বিভাগের বিচারকাজ চলবে

আগামীকাল সোমবার (১২ এপ্রিল) থেকে সীমিত পরিসরে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ ভার্চ্যুয়ালি বিচারকাজ পরিচালনার জন্য সিদ্ধান্ত নিয়েছেন। এছাড়া সপ্তাহে প্রতি রোববার, মঙ্গলবার ও বৃহস্পতিবার এই তিনদিন সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ভার্চ্যুয়ালিভাবে মামলার শুনানি অনুষ্ঠিত হবে। রোববার (১১ এপ্রিল) সন্ধ্যায় প্রধান বিচারপতির নির্দেশনা অনুযায়ী আপিল বিভাগের রেজিস্ট্রার মো. বদরুল আলম ভূঞা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে নিশ্চিত করা হয়েছে এ তথ্য।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাস প্রার্দুভাবজনিত উদ্ভূত পরিস্থিতিতে আগামী ১২ এপ্রিল থেকে পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত ভার্চ্যুয়ালিভাবে আপিল বিভাগের এক নম্বর কোর্টে প্রতি রোববার, মঙ্গলবার ও বৃহস্পতিবার সীমিত পরিসরে বিচারকাজ পরিচালিত হবে। এছাড়া প্রতি সোমবার ও বুধবার বেলা ১১টা থেকে ভার্চ্যুয়ালি চেম্বারজজ আদালতে জরুরি বিষয়ে শুনানি হবে।

দেশে করোনাভাইরাসের ঊর্ধ্বগতি বিস্তার রোধে ৭দিনের নিষেধাজ্ঞা আরোপের মধ্যে গত ৫ এপ্রিল থেকে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারকাজ বন্ধ ছিল। এই সময়ে শুধু ভার্চ্যুয়ালি উপস্থিতির মধ্যমে মঙ্গলবার ও বৃহস্পতিবার বেলা ১১টা থেকে চেম্বার আদালতে জরুরি বিষয়ে শুনানি কার্যক্রম হতো।

এসআর/

মন্তব্য করুন

daraz
  • আইন-বিচার এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সনদ বাণিজ্য : কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে
জামিন বাতিল, রাখিকে আত্মসমর্পণের নির্দেশ আদালতের
খালেদা জিয়ার ১১ মামলার শুনানি পেছাল
‘আব্বা বাহিনী’র আফতাবকে আত্মসমর্পণের নির্দেশ
X
Fresh