Mir cement
logo
  • ঢাকা রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮

মোদি বিরোধী বিক্ষোভ, নুরের ৩০ কর্মী রিমান্ডে 

Anti-Modi protests, 30 Nur workers remanded
ফাইল ছবি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিরোধী বিক্ষোভ থেকে গ্রেপ্তার ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের নেতৃত্বাধীন যুব অধিকার পরিষদের ৩০ নেতাকর্মীর ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আশিক নুর নামে এক আসামি অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তাকে কিশোর সংশোধনাগার কেন্দ্রে পাঠানোর আদেশ দেওয়া হয়। শুক্রবার (২৬ মার্চ) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ইয়াসমিন আরা রিমান্ডের এই আদেশ দেন।

এদিন ৩১ নেতাকর্মীর ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। রিমান্ড বাতিল চেয়ে আইনজীবী সিরাজুল ইসলাম, খাদেমুল ইসলাম ও তৌফিক শাহরিয়ার জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডে নেওয়া আসামিদের মধ্যে রয়েছেন- সোহেল মৃধা, কাজী মাহমুদ, মাহমুদুল হাসান, আজিম হোসেন, জাহিদ, ইউনুস, নাজমুল হাসান, নাহিদ উল তারেক, লিমন ফকির, সালাহউদ্দিন, নাঈম, আরিয়ান রিপন, আব্দুর রউফ, রুহুল আমিন, আসাদুজ্জামান, আজাহারুল ইসলাম, মোস্তাক আহমেদ, মিজানুর রহমান, আবদুল্লাহ আল মাহমুদ, সোহেল, খায়রুল কবির, ফরিদ, সবুজ হোসেন, গোলাম তানভীর, হেমায়েত, মেহেদী হাসান, ইসমাইল, রেজাউল করিম এবং মোন্তাজুল।

গতকাল বৃহস্পতিবার (২৫ মার্চ) দিবাগত রাতে মতিঝিল থানায় ৫১ জনকে আসামি করে মামলাটি দায়ের করেন সংশ্লিষ্ট থানার এসআই মিন্টু কুমার।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে রাজধানীর মতিঝিল শাপলা চত্বরে ছাত্র ও যুব অধিকার পরিষদের ব্যানারে বিক্ষোভ মিছিল বের করা হয়। এতে অন্যান্য সংগঠনের নেতাকর্মীরাও অংশ নেন।

পুলিশ মিছিলের গতি রোধ করতে চাইলে বিক্ষোভকারীদের সঙ্গে সংঘর্ষ হয়। এ সময় পুলিশ বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড ছোড়ে। মিছিলকারীরাও পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে।

কেএফ

RTV Drama
RTVPLUS