logo
  • ঢাকা সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭

সাঈদীর বিরুদ্ধে জাকাত তহবিল আত্মসাতের সাক্ষ্যগ্রহণ হয়নি

evidence, embezzlement, zakat funds, taken, against, Sayedee
সাঈদীর বিরুদ্ধে জাকাত তহবিল আত্মসাতের সাক্ষ্যগ্রহণ হয়নি

ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) জাকাত তহবিলের অর্থ আত্মসাতের মামলায় মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীসহ ছয়জনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ হয়নি আজ বুধবার।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) পুরান ঢাকার বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে অস্থায়ীভাবে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত-১ এর বিচারক সৈয়দা হোসনে আরা আগামী ৭ এপ্রিল সাক্ষ্যগহণের পরবর্তী দিন ধার্য করেন।

গত ১১ জানুয়ারি এই মামলায় দেলাওয়ার হোসাইন সাঈদীর বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেন একই আদালত। একই সঙ্গে এই মামলায় সাক্ষ্যগ্রহণ শুরুর জন্য ১৭ ফেব্রুয়ারি দিন ধার্য করা হয়। সাক্ষ্যগ্রহণ উপলক্ষে বুধবার সকালে পুরান ঢাকার বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত অস্থায়ী আদালতে দেলাওয়ার হোসাইন সাঈদীকে হাজির করা হয়।

এ মামলার অপর পাঁচ আসামি হলেন- ইসলামিক ফাউন্ডেশনের সাবেক পরিচালক মোহাম্মদ লুৎফুল হক, মসজিদ কাউন্সিল ফর কমিউনিটি অ্যাডভান্সমেন্টের সাবেক চেয়ারম্যান মাওলানা আবুল কালাম আজাদ, বন্ধুজন পরিষদের প্রধান সম্পাদক মিয়া মোহাম্মদ ইউনুস, ইসলামী সমাজ কল্যাণ কেন্দ্রের সাবেক সভাপতি তোফাজ্জল হোসেন ও ইসলামিক ফাউন্ডেশনের মসজিদ কাউন্সিলের সহকারী পরিচালক মো. আব্দুল হক।

আসামিদের মধ্যে দেলাওয়ার হোসাইন সাঈদী কারাগারে আছেন। আবুল কালাম আজাদ ও আব্দুল হক পলাতক। অপর তিন আসামি জামিনে রয়েছেন। এই মামলায় সাতজনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়া হয়েছিল। তবে সাবেক ধর্ম প্রতিমন্ত্রী মোশাররফ হোসেন শাহজাহান মারা যাওয়ায় তাকে অভিযোগ থেকে অব্যাহতি দেয়া হয়।

ইসলামিক ফাউন্ডেশনের যাকাত তহবিলের অর্থ আত্মসাতের অভিযোগে সংস্থাটির সাবেক পরিচালক (অর্থ ও হিসাব) আইয়ুব আলী চৌধুরী ২০১০ সালের ২৪ মে শেরেবাংলা নগর থানায় এ মামলা করেন। মামলাটি তদন্ত করে দুদকের সহকারী পরিচালক ওয়াজেদ আলী গাজী ২০১২ সালের ৩০ এপ্রিল আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

এফএ

RTV Drama
RTVPLUS