• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

কিশোরগঞ্জে কৃষক হত্যায় ছেলের ফাঁসি, বাবা-মাসহ ৫ জনের যাবজ্জীবন

আরটিভি নিউজ

  ১৫ ফেব্রুয়ারি ২০২১, ১৫:৩১
Son hanged for killing farmer in Kishoreganj, life imprisonment for 5 people including parents
ফাইল ছবি

কিশোরগঞ্জের বাজিতপুরে কৃষক ছিদ্দিক মিয়া হত্যা মামলায় একজনের ফাঁসির রায় দিয়েছেন আদালত। একই মামলায় ৫ জনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন। ফাঁসির দণ্ডপ্রাপ্ত হলেন ছেলে জুয়েল মিয়া (২৭)। আর যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তদের মধ্যে জুয়েল মিয়ার বাবা-মাসহ মোট ৫ জন রয়েছেন। এসময় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিকে ২ লাখ টাকা ও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিদের ১ লাখ টাকা করে জরিমানা করেন আদালত। আজ সোমবার (১৫ ফেব্রুয়ারি) কিশোরগঞ্জের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আ. রহিম এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত জুয়েল বাজিতপুর উপজেলার হিলোচিয়া বড়মাইপাড়া গ্রামের জজ মিয়ার ছেলে। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- একই গ্রামের মো. জজ মিয়া (৫২), তার ছেলে মো. কাকন মিয়া (২৯), জজ মিয়ার স্ত্রী মোছা. রহিমা খাতুন, জয়নাল আবেদিনের ছেলে মো. মাহবুব হাসান রঞ্জু ও মজলু মিয়ার ছেলে মো. সাইফুল ইসলাম (৩৫)। এদের মধ্যে মো. সাইফুল ইসলাম ও মো. কাকন মিয়া পলাতক রয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৬ সালের ২২ জানুয়ারি বাজিতপুর উপজেলার হিলোচিয়া ইউনিয়নের বরমাইপাড়া গ্রামে জমি নিয়ে বিরোধে লোহার রড ও শাবল দিয়ে পিটিয়ে ছিদ্দিক মিয়াকে গুরুতর আহত করে আসামিরা। এরপর ঢাকায় নেয়ার পথে ছিদ্দিক মিয়ার মৃত্যু হয়। নিহত কৃষক ছিদ্দিক মিয়া একই এলাকার বাসিন্দা। এ ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে পরদিন ৬ জনকে আসামি করে বাজিতপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেছিলেন।

কেএফ

মন্তব্য করুন

daraz
  • আইন-বিচার এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রেমিকাকে জীবনসঙ্গী হিসেবে পেতে পাগলা মসজিদের দান বাক্সে চিঠি
অষ্টগ্রামে খালের পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু
পাগলা মসজিদে সাড়ে ৭ ঘণ্টায় পাওয়া গেল যত টাকা 
পাগলা মসজিদের দানবাক্সে ২৭ বস্তা টাকা, ৪ ঘণ্টায় গোনা হলো কত?
X
Fresh