• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

পালিয়ে বিয়ে করায় ধর্ষণ মামলা: স্বামীর কাছে ফেরত দিতে আদালতের নির্দেশ

আরটিভি নিউজ

  ১৪ জানুয়ারি ২০২১, ১৯:১৮
হাইকোর্ট

পালিয়ে বিয়ে করায় মায়ের দেয়া ধর্ষণ মামলার পর শিশু উন্নয়ন কেন্দ্রে হেফাজতে থাকা মেয়েকে স্বামীর কাছে ফেরত দিতে চাদঁপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আজ বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে হাইকোর্ট গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

মামলার আইনজীবী শেখ আলী আহমেদ খোকন জানান, চাদঁপুরের সেগুফতা ইয়াসমিন মেহজাবিন ও কামাল মজুমদার পালিয়ে গিয়ে বিয়ে করেন। পরে নারী ও শিশু নির্যাতন দমন আইনে অপহরণ ও ধর্ষণের মামলা করেন মেয়েটির মা। ৬ মাস পরে মেয়ে ও ছেলেকে গ্রেপ্তার করে আদালতে হাজির করা হলে মেয়েকে নিজ জিম্মায় নেয়ার আবেদন করেন মা। কিন্তু তাতে মেয়ে রাজি না হওয়ায় আদালত তাকে গাজীপুর শিশু কিশোর উন্নয়ন কেন্দ্রে পাঠিয়ে দেন।

তিনি বলেন, শিশু কিশোর উন্নয়ন কেন্দ্রে মেয়েটিকে পাঠানোর সময় সে ৪ মাসের অন্তঃসত্ত্বা ছিল। এরপর ছেলে হাইকোর্ট থেকে জামিন নিয়ে স্ত্রীকে নিজের জিম্মায় নিতে চাদঁপুরের আদালতে আবেদন করলে তা তা খরিজ হয়। পরে বিষয়টি নিয়ে তারা হাইকোর্টে আসলে শিশু উন্নয়ন কেন্দ্রের তত্ত্বাবধায়ককে মেয়ে ও তার বাচ্চাসহ হাইকোর্টে হাজিরের নির্দেশ দেন। বৃহস্পতিবার নবজাতকসহ মেয়েকে হাইকোর্টে হাজির করা হয়।

শুনানি নিয়ে হাইকোর্ট মেয়েটিকে তার স্বামীর জিম্মায় দেয়ার জন্য নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল চাদঁপুরকে নির্দেশ দেন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • আইন-বিচার এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ধর্ষণ মামলা : আ.লীগ থেকে বড় মনিরকে অব্যাহতি
ধর্ষণ মামলায় জামিন পেলেন হেফাজত নেতা মামুনুল হক
সাঁথিয়ায় গৃহবধূকে সংঘবদ্ধ ধর্ষণ মামলায় গ্রেপ্তার ৩ যুবক
নারায়ণগঞ্জে ২ শিশুকে ধর্ষণ মামলায় যুবক গ্রেপ্তার  
X
Fresh