• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ধানমন্ডির সেই দুই শিশুর সম্পদের হিসাব বুঝিয়ে দিতে নির্দেশ

আরটিভি নিউজ

  ১১ অক্টোবর ২০২০, ২০:২৯
হাইকোর্ট
হাইকোর্ট

সাবেক অ্যাটর্নি জেনারেল কেএস নবীর দুই নাতি কাজী আদিয়ান নবী ও কাজী নাহিয়ান নবীকে তাদের পাওনা সম্পদের হিসাব দুই সপ্তাহের মধ্যে বুঝিয়ে দিতে চাচাকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে দুই শিশুর ভরণ পোষণের জন্য ১ লাখ টাকা দিতে বলেছেন চাচা রেহান নবীকে।

এ বিষয়ে আগামী ২৮ অক্টোবর আদেশের দিন ঠিক করেছেন আদালত। সাথে সাথে শিশুদের নিরাপত্তা নিশ্চিত করতেও নির্দেশ দেয়া হয়েছে। শিশুরা চাইলে মায়ের কাছে থাকতে পারবে। শিশুদের ইচ্ছা অনুযায়ী ক্যামেরা ট্রায়ালের মাধ্যমে তাদের বক্তব্য শোনা হবে। শুনানি ও আদেশের নির্ধারিত দিনে রোববার (১১ অক্টোবর) হাইকোর্টের বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি মো. জাকির হোসেনের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

এর আগে, গেলো ৪ অক্টোবর মধ্যরাতে আদালত বসিয়ে দুই শিশুর অধিকার ফিরিয়ে দেওয়ার পর তাদের নিরাপত্তায় দু’জন পুলিশ সদস্য রাখার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে ওই দুই শিশু, তাদের চাচা রেহান নবীকে ১১ অক্টোবর আদালতে আসতে বলা হয়েছে।

গত ৩ অক্টোবর মধ্যরাতে সাবেক অ্যাটর্নি জেনারেল কেএস নবীর দুই নাতি কাজী আদিয়ান নবী ও কাজী নাহিয়ান নবীকে (বাবা হারানো) পৈত্রিক বাড়িতে তুলে দিয়ে তাদের নিরাপত্তা নিশ্চিত করতে নির্দেশ দেন হাইকোর্ট। মধ্যরাতে একটি বেসরকারি টিভিতে এ সংক্রান্ত টকশো নজরে নিয়ে স্বপ্রণোদিত হয়ে বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান এ আদেশ দেন।

হাইকোর্টের আদেশের পর রাতেই ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিশু দুটিকে পৈত্রিক বাড়িতে তুলে দিয়ে আসেন।

মধ্যরাতে টকশোতে থাকা আইনজীবী অ্যাডভোকেট মনজিল মোরসেদ বলেন, একটি বেসরকারি টেলিভিশন টিভিতে আলোচনা হচ্ছিল দুটি শিশু নিয়ে। ওই দুটি বাচ্চা সাবেক অ্যাটর্নি জেনারেল প্রয়াত ব্যারিস্টার কে এস নবীর নাতি। যাদেরকে তাদের চাচা বাসায় ঢুকতে দিচ্ছে না।

কিছুদিন আগে এই দুই শিশু বাবা হারিয়েছে। ওই টকশোতে আমি যুক্ত ছিলাম। টকশোটি হাইকোর্ট বিভাগের বিচারপতি আবু তাহের মোহম্মদ সাইফুর রহমানের নজরে আসায় তিনি স্বতঃপ্রণোদিত হয়ে তাৎক্ষণিক আদেশ দেন। আদেশে ওই দুই শিশুকে তাদের বাসায় নিরাপদে রেখে আসতে ধানন্ডি থানার ওসিকে নির্দেশ দেন।

আরও পড়ুনঃ

স্বামী জেলে, উকিলের সঙ্গে দেখা করতে গিয়ে ধর্ষণের শিকার গৃহবধূ
মেয়ের চিৎকার শুনে ছুটে এলেন মা, দৌড় দিলেন বাবা
বহুল আলোচিত ফরিদপুরের বরকত-রুবেলের বিচার শুরু
রাতে মা গেলেন গল্প করতে, বাড়িতে একা পেয়ে মেয়েকে ধর্ষণ


এসজে

মন্তব্য করুন

daraz
  • আইন-বিচার এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এন্ডোস্কপি করাতে গিয়ে মৃত্যু, ফের অভিযোগ ল্যাবএইডের বিরুদ্ধে
সালাম মুর্শেদীর গুলশানের বাড়ি ছাড়ার হাইকোর্টের রায়ে স্থিতাবস্থা
দিল্লি হাইকোর্টে মুক্তির আবেদন করলেন কেজরিওয়াল
অনুমোদনহীন রেস্তোরাঁয় অভিযান প্রসঙ্গে যা বললেন হাইকোর্ট
X
Fresh