• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ঢাকাইয়া আজিজ হত্যা: জয়নাল সরকারের মৃত্যুদণ্ড

আরটিভি নিউজ

  ২১ সেপ্টেম্বর ২০২০, ১৪:২৭
Dhaka Aziz murder: Joynal government's death sentence
ঢাকাইয়া আজিজ হত্যায় জয়নাল সরকারের মৃত্যুদণ্ড

পুরান ঢাকার কাচ ব্যবসায়ী আব্দুল আজিজ চাকলাদার ওরফে ঢাকাইয়া আজিজ হত্যা মামলায় আসামি জয়নাল সরকারের মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই মামলার আরেক আসামি রুস্তম আলীকেও যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেয়া হয়। উভয় আসামিই বর্তমানে পলাতক রয়েছেন।

আজ সোমবার (২১ সেপ্টেম্বর) ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমান এ আদেশ দেন।

আদালত আসামিদের মৃত্যুদণ্ড ও কারাদণ্ডের পাশাপাশি দুজনকেই ৫০ হাজার টাকা করে অর্থদণ্ডের আদেশ দেন। এছাড়া এ মামলায় আরও দুই আসামি ফারুক ও ইদ্রিসকে বেকসুর খালাস দিয়েছেন।
গত ১৪ জানুয়ারি রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায় ঘোষণার জন্য আজকের দিন (২১ সেপ্টেম্বর) নির্ধারণ করে আদালত।

জানা যায়, ১৯৯৮ সালের ৫ মার্চ সকাল ৭টায় আজিজ চাকলাদার লালবাগ রোডের বাসা থেকে খুলনা যাওয়ার পথে নিখোঁজ হন। আজিজকে খুঁজে না পেয়ে ছোট ভাই বাচ্চু মিয়া লালবাগ থানায় একটি জিডি করেন। একই বছরের ১৭ মার্চ মাকসুদ ও আমানুল্লাহ নামে দুজনের বিরুদ্ধে লালবাগ থানায় অপহরণ মামলা করেন বাচ্চু মিয়া।

মামলায় অভিযোগ থেকে জানা যায়, মাকসুদ ও আমানুল্লাহর সঙ্গে ভাঙা কাচের ব্যবসা করতেন আব্দুল আজিজ চাকলাদার। তারা দুজন আজিজের কাছে ব্যবসায়িক কারণে ২৫ হাজার টাকা পেতেন। টাকা লেনদেনের কারণে তাদের মধ্যে কথা কাটাকাটি ও ঝগড়া হয়। এ কারণে মাকসুদ ও আমানুল্লাহ তাকে অপহরণ করে নিয়ে যায়। মামলাটিতে ১৯ জন সাক্ষীর মধ্যে ৭ জন আদালতে সাক্ষ্য দিয়েছেন।
কেএফ/পি

মন্তব্য করুন

daraz
  • আইন-বিচার এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শ্রীপুরে শ্রমিককে পিটিয়ে হত্যার অভিযোগ 
বাবাকে ছুরিকাঘাতে হত্যা, ছেলে পলাতক 
ভাসানচরে রোহিঙ্গা নাগরিককে গলা কেটে হত্যা
শিশুকে গলাকেটে হত্যা, নানা গ্রেপ্তার 
X
Fresh