• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বাড্ডায় গণপিটুনিতে রেণু হত্যা মামলায় ১৫ জনের নামে চার্জশিট

আরটিভি নিউজ

  ১০ সেপ্টেম্বর ২০২০, ২০:১০
Taslima Begum Renu
তাসলিমা বেগম রেণু

রাজধানীর উত্তর-পূর্ব বাড্ডায় ছেলে ধরা সন্দেহে গণপিটুনিতে নিরিহ তাসলিমা বেগম রেণু হত্যা মামলায় ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) পুলিশের গোয়েন্দা (মতিঝিল) বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিম তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দাখিল করে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ওয়ালিদ হোসেন জানান, আলোচিত এ হত্যা মামলায় জড়িত ১৯ জন অভিযুক্তের মধ্যে ১৪ জন অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে এবং ১ জন অভিযুক্ত পলাতক রয়েছে। অপর ৪ জন অভিযুক্তের (আলিফ, টোকাই মারুফ, সুমন ও আকলিমা) পূর্ণাঙ্গ নাম ঠিকানা সংগ্রহ করা সম্ভব না হওয়ায় তাদের অভিযুক্ত করা যায়নি।

ঘটনায় জড়িত কিন্তু অব্যাহতিপ্রাপ্ত অভিযুক্তদের নাম ও ঠিকানা সংগ্রহ কিংবা গ্রেপ্তার করা সম্ভব হলে আদালতে সম্পূরক অভিযোগপত্র দাখিল করা হবে। গ্রেপ্তারকৃতদের মধ্যে ৩ জন অভিযুক্ত ইতোমধ্যে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

গ্রেপ্তার অভিযুক্তরা হলেন- মো. ইব্রাহিম ওরফে হৃদয় হোসেন মোল্লা (২০), রিয়া বেগম ওরফে ময়না বেগম (২৯), আবুল কালাম আজাদ ওরফে আজাদ মণ্ডল (৫০), কামাল হোসেন (৪০), মো. শাহিন (৩২), মো. বাচ্চু মিয়া (৩৬), মো. বাপ্পী ওরফে শহিদুল ইসলাম (২১), মুরাদ মিয়া (২৬), সোহেল রানা (৩০), আসাদুল ইসলাম (২২), বিল্লাল মোল্লা (৩২) ও রাজু ওরফে রুম্মান হোসেন (২৩)।

ডিসি মো. ওয়ালিদ হোসেন জানান, এই মামলায় ২ জন আসামি অপ্রাপ্ত বয়স্ক। তারা হলো- মো. জাফর হোসেন পাটোয়ারী (১৭) ও ওয়াসিম ওরফে মো. অসিম আহম্মদ (১৪)। অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তাদের বিরুদ্ধে পৃথক অভিযোগপত্র দাখিল করা হয়েছে। এছাড়া অভিযোগপত্রে পলাতক দেখানো হয়েছে মো. মহিউদ্দিন (১৮) নামের আসামিকে।

উল্লেখ্য, ২০১৯ সালের ২০ জুলাই ভিক্টিম তাছলিমা বেগম রেণু তার ছেলে তাসিন আল মাহির ও মেয়ে তাসমিন তুবাকে উত্তর-পূর্ব বাড্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি করানোর বিষয়ে খোঁজ নিতে গেলে ছেলেধরা সন্দেহে গণপিটুনির শিকার হয়ে মারা যান। এ ঘটনায় অজ্ঞাতনামা ৪০০ থেকে ৫০০ জনের বিরুদ্ধে বাড্ডা থানায় হত্যা মামলা দায়ের করেন ভিকটিমের বোনের ছেলে সৈয়দ নাসির উদ্দিন টিটু।

কেএফ/এম

মন্তব্য করুন

daraz
  • আইন-বিচার এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিপু-প্রীতি হত্যা মামলায় আসামিদের বিরুদ্ধে চার্জগঠনের শুনানি পেছাল
নওগাঁয় হত্যা মামলায় একজনের যাবজ্জীবন 
ফরিদপুরে স্কুলশিক্ষার্থী অন্তর হত্যায় ৩ জনের ফাঁসি
গৃহবধূ হত্যা মামলার ৩ পরিকল্পনাকারী ঢাকায় গ্রেপ্তার
X
Fresh