logo
  • ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ৫ আশ্বিন ১৪২৭

মসজিদে বিস্ফোরণের দায় রাজউক, ডিপিডিসি, তিতাস ও মসজিদ কমিটির: হাইকোর্ট

  আরটিভি নিউজ

|  ০৯ সেপ্টেম্বর ২০২০, ১২:৫৪ | আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০২০, ১৫:১৩
RAJUK, DPDC, Titas and mosque committee responsible for mosque blast: High Court
হাইকোর্ট (ফাইল ছবি)

নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিমতল্লায় বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় হাইকোর্ট রাজউক, ডিপিডিসি, তিতাস ও মসজিদ কমিটিকে দায়ী করেছে। বুধবার (৯ সেপ্টেম্বর) বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের বেঞ্চ এ আদেশ দেন।

এছাড়া মসজিদে দগ্ধ হয়ে আহত ও নিহতদের পরিবারকে ৫ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। তিতাস গ্যাস কর্তৃপক্ষকে সাতদিনের মধ্যে এই ক্ষতিপূরণ বাবদ এই টাকা প্রদানের নির্দেশ দেন আদালত। নারায়ণগঞ্জের জেলা প্রশাসক ৩৭টি পরিবারের কাছে এ টাকা হস্তান্তর করবেন।

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নূর উস সাদিক।

নারায়ণগঞ্জের স্থানীয় বাসিন্দা সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মার-ই-য়াম খন্দকার গত সোমবার (৭ সেপ্টেম্বর) রিট আবেদনটি দায়ের করেন। গতকাল মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) এ রিটের ওপর শুনানি শেষে আজ (বুধবার) আদেশের জন্য দিন ধার্য করা হয়।

রিট আবেদনে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সচিব, স্বরাষ্ট্র সচিব, নারায়ণগঞ্জের মেয়র, তিতাস গ্যাসের ব্যবস্থাপনা পরিচালক, নারায়ণগঞ্জের জেলা প্রশাসক ও এসপিসহ সাতজনকে বিবাদী করা হয়েছে।

উল্লেখ্য, নারায়ণগঞ্জের পশ্চিমতল্লা বায়তুস সালাত জামে মসজিদে গত ৪ সেপ্টেম্বর রাত পৌনে ৯টার দিকে এসি বিস্ফোরণে অগ্নিদগ্ধ হন ৩৭ জন মুসল্লি। দগ্ধদের শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। তাদের মধ্যে এখন পর্যন্ত ২৮ জন মারা গেছে। গতকাল (মঙ্গলবার) ১২ শতাংশ দগ্ধ মামুন নামে এক রোগীকে ছাড়পত্র দেওয়া হয়েছে। চিকিৎসাধীন আটজনের অবস্থাও আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎকরা। 
আরও পড়ুন 

পি

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৪৪২৬৪ ২৫০৪১২ ৪৮৫৯
বিশ্ব ৩,০১,২৬,০২০ ২,১৮,৭৪,৯৫৭ ৯,৪৬,৭১২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আইন-বিচার এর সর্বশেষ
  • আইন-বিচার এর পাঠক প্রিয়