• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

শিপ্রার ব্যক্তিগত ছবি ভাইরাল: ২ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে রিট খারিজ (ভিডিও)

আরটিভি নিউজ

  ২০ আগস্ট ২০২০, ১১:২৩
Major Sinha Rashed khan
ছবিঃ সংগ্রহীত

মেজর (অব.) সিনহা রাশেদের সহকর্মী শিপ্রা দেবনাথের ব্যক্তিগত ছবি ও ভিডিও ফেসবুকে পোস্ট করে উসকানিমূলক বক্তব্য দেয়ায় সাতক্ষীরার এসপি এবং পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পুলিশ সুপারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে করা রিট উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। আজ বৃহস্পতিবার এ আদেশ দেন আদালত।

এর আগে বুধবার বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো.খায়রুল আলমের বেঞ্চে এ রিটের শুনানি হয়। ওই শুনানিতে বৃহস্পতিবার আদেশের দিন ধার্য করা হয়েছিল।

ওইদিন শুনানিতে রিটকারী আইনজীবী মনোজ কুমার ভৌমিক বলেন, থানায় মামলা করতে গেলে পুলিশকে স্যার বলতে হয়। নইলে থানা থেকে বের করে দেয়। তাদেরকে কেন স্যার বলতে হবে? তারা তো জনগণের চাকর। আদালত বলেন, এটা হতে পারেনা। অন্যায় যেই করুক তাকে আইনের আওতায় আসতে হবে।

এসময় রিটকারী আইনজীবীকে উদ্দেশ্য করে আদালত বলেন, শিপ্রা আসতে পারতো, আপনি কেন? আইনজীবী বলেন, সংবিধান অনুযায়ী আমি আসতে পারি। আর আপনাদেরও শুনার অধিকার রয়েছে। শিপ্রার মা-বাবার সঙ্গে আমার কথা হয়েছে।

মনোজ কুমার বলেন, শিপ্রা জামিনে মুক্তি পেলেও নানা ঝামেলায় রয়েছে। সে নিরাপত্তা হীনতায় ভুগছে। আদালত বলেন, আমরা দেখছি সে টেলিভিশনে বক্তব্য দিচ্ছে। তাহলে এখানে আসতে পারে না? তার অবস্থান সম্পর্কে আমাদের জানাবেন। পরে বৃহস্পতিবার পরবর্তী শুনানির জন্য দিন ধার্য করেন হাইকোর্ট।

এর আগে শিপ্রা দেবনাথের ব্যক্তিগত মুহূর্তের ছবি উসকানিমূলক বক্তব্য দিয়ে ফেসবুকে পোস্ট করার অভিযোগে পুলিশের দুই এসপির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশনা চেয়ে রিট করেন মনোজ কুমার ভৌমিক।

আরও পড়ুন

এসজে

মন্তব্য করুন

daraz
  • আইন-বিচার এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ব্যারিস্টার খোকনকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে অব্যাহতি
প্রচণ্ড তাপপ্রবাহে আইনজীবীদের প্রতি সুপ্রিম কোর্টের নির্দেশনা
‘নাসিরকে হত্যা করতে চেয়েছিলেন পরীমণি’
রাস্তা পারাপারের সময় ট্রাক চাপায় আইনজীবী নিহত
X
Fresh