• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

এক্সিম ব্যাংকের এমডিকে হুমকি: সিকদার গ্রুপের এমডি ও তার ভাইয়ের বিরুদ্ধে মামলা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ মে ২০২০, ১১:২৭
Exim Bank MD threatened: Case filed against Sikder Group MD and his brother
এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ হায়দার আলী মিয়া, ছবি : সংগৃহীত

সিকদার গ্রুপের এমডি রন হক সিকদার ও তার ভাই দিপু হক সিকদারের বিরুদ্ধে গুলশান থানায় মামলা হয়েছে। গত ১৯ মে এক্সিম ব্যাংক কর্তৃপক্ষ মামলা করে।

এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ হায়দার আলী মিয়া ও অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) মোহাম্মদ ফিরোজ হোসেনকে হুমকি ও গালিগালাজের অভিযোগে তাদের বিরুদ্ধে এ মামলা করা হয়।

পুলিশের গুলশান বিভাগের উপকমিশনার সুদীপ চক্রবর্তী জানান, সিকদার গ্রুপের এমডি রন হক সিকদার ও তার ভাই পূবাঞ্চলে এক বড় প্রজেক্টের জন্য এক্সিম ব্যাংকে ঋণে আবেদন করেন। গত ৭ মে এক্সিম ব্যাংকের এমডি মোহাম্মদ হায়দার আলী মিয়া ও ডিএমডি মোহাম্মদ ফিরোজ হোসেন ঋণের বিপরীতে বন্ধকি সম্পত্তি দেখতে পূর্বাঞ্চলে যান। কিন্তু বন্ধকি সম্পত্তি দেখে তাদের পছন্দ না হলে তারা অফিসে ফিরে আসতে চান। এ সময় সিকদার গ্রুপের এমডি রন হক সিকদার তার অফিসে গিয়ে ভিডিও প্রেজেনটেশন দেখার জন্য ব্যাংক কর্মকর্তাদের অনুরোধ করেন। কিন্তু তারা সিকদার গ্রুপের অফিসে যেতে রাজি না হলে তাদের হুমকি ও গালিগালাজ করা হয়। এক পর্যায়ে ব্যাংক কর্মকর্তাদের সিকদার গ্রুপের অফিসে নিয়ে যাওয়া হয়।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, এ ঘটনায় গত ১৯ মে এক্সিম ব্যাংক কর্তৃপক্ষ মামলা করেছে। মামলাটি তদন্ত করছেন গুলশান থানার পরিদর্শক (তদন্ত) আমিনুল ইসলাম। তবে মামলায় গুলির কোনো ঘটনা উল্লেখ করা হয়নি।

মামলার ব্যাপারে জানতে চাইলে গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. কামরুজ্জামান বলেন, বাদীর লিখিত অভিযোগ পাওয়ার পর মামলা নেওয়া হয়েছে। মামলার দুই আসামি পলাতক রয়েছে। তাদের পেলেই গ্রেপ্তার করা হবে।
পি

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এক্সিম ব্যাংক থেকে টাকা তুলতে পারবেন পদ্মার আমানতকারীরা
একীভূত হচ্ছে পদ্মা ও এক্সিম ব্যাংক, চুক্তি সোমবার
একীভূত হচ্ছে পদ্মা ও এক্সিম ব্যাংক
৫০ ইউরোপীয় চিকিৎসককে জরিমানায় ক্ষুব্ধ মোমেন
X
Fresh