• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ত্রাণে অনিয়ম-স্বজনপ্রীতি: এ পর্যন্ত বরখাস্ত ৫৬ জনপ্রতিনিধি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ মে ২০২০, ২০:১১
Irregularities in relief-kinship: 56 public representatives dismissed so far

করোনার কারণে সৃষ্ট পরিস্থিতিতে ত্রাণে অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগে এ পর্যন্ত ৫৬ জনপ্রতিনিধিকে বরখাস্ত করা হয়েছে। সবশেষ বরখাস্ত করা হয় ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ১০ নং ওয়ার্ডের কাউন্সিলর মো. মাকবুল হোসাইনকে। স্থানীয় সরকার বিভাগ হতে আজ এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

রোববার স্থানীয় সরকার মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহমুদুল হাসান প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মানবিক সহায়তা কার্যক্রম (ওএমএস) তালিকায় স্বচ্ছল পরিবারের সদস্য ও নিজের আত্মীয়-স্বজনসহ ১৫ জনের নাম অন্তর্ভুক্ত করে স্বজন প্রীতি ও সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করার অভিযোগে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ১০ নং ওয়ার্ডের কাউন্সিলর মো. মাকবুল হোসাইনকে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। এ নিয়ে মোট ৫৬ জন জনপ্রতিনিধিকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। তাদের মধ্যে ২০ জন ইউপি চেয়ারম্যান, ৩৩ জন ইউপি সদস্য, ১ জন জেলা পরিষদ সদস্য এবং ২ জন পৌরসভার কাউন্সিলর।

আজ রোববার সাময়িকভাবে বরখাস্তকৃত ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার কাউন্সিলর মো. মাকবুল হোসাইন এর বিরুদ্ধে করোনাভাইরাস(কোভিট১৯) সংক্রমণের কারণে উদ্ভূত পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া দরিদ্র/নিম্নআয়ের মানুষের মধ্যে বিশেষ ওএমএস কার্যক্রম এর আওতায় ১০ টাকা কেজি দরে চাল বিতরণে অনিয়ম করে একটি সচ্ছল পরিবারের সদস্য ও আত্মীয়-স্বজনসহ ১৫ ব্যক্তির নাম ওএমএস তালিকায় অন্তর্ভুক্ত করার অভিযোগ প্রমাণিত হয়েছে।

তার এরূপ অপরাধমূলক কার্যক্রম পৌরপরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ এর ধারা ৩১(১) অনুযায়ী তাকে কাউন্সিলর পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

একইসময় কারণ দর্শানো নোটিশে কেন চূড়ান্তভাবে তার পদ থেকে অপসারণ করা হবে না তার জবাব পত্র পাওয়ার ১০ কার্যদিবসের মধ্যে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে প্রেরণের জন্য অনুরোধ করা হয়।
পি

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জগন্নাথে ছাত্রীকে যৌন নিপীড়ন, আরেক শিক্ষক বরখাস্ত
‘উপজেলা নির্বাচনে দায়িত্বে অবহেলা করলে বরখাস্ত’
গুনে গুনে ঘুষ নেওয়া ভূমি কার্যালয়ের সেই সহকারী বরখাস্ত
ঈশ্বরদীতে ট্রেন দুর্ঘটনা, বরখাস্ত ৩
X
Fresh