• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ত্রাণের চাল আত্মসাৎ: আরও ১০ জনপ্রতিনিধি সাময়িক বরখাস্ত

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ এপ্রিল ২০২০, ০৮:৪৬
ত্রাণের চাল আত্মসাৎ আরও ১০ জনপ্রতিনিধি সাময়িক বরখাস্ত
ফাইল ছবি

করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত গরিব দুস্থদের মাঝে ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগে আরও ১০ জন জনপ্রতিনিধিকে সাময়িক বরখাস্ত করেছে সরকার। এর মধ্যে আছেন ইউনিয়ন পরিষদের সাত চেয়ারম্যান এবং তিন সদস্য।

বৃহস্পতিবার তাদের সাময়িক বরখাস্ত করে পৃথক আদেশ জারি করেছে স্থানীয় সরকার বিভাগ। এ নিয়ে ত্রাণ বিতরণে অনিয়মের জন্য ইউনিয়ন পরিষদের ১৫ জন চেয়ারম্যান, ১৯ সদস্য এবং একজন জেলা পরিষদ সদস্যসহ মোট ৩৫ জনপ্রতিনিধিকে সাময়িক বরখাস্ত করা হলো।

তাদের বিরুদ্ধে ত্রাণের চাল আত্মসাৎ, জেলেদের জন্য বরাদ্দ ভিজিএফের চাল আত্মসাৎ, সরকারি ত্রাণের চাল ভুয়া মাস্টাররোলে বিতরণ দেখিয়ে আত্মসাৎ, ১০ টাকা কেজি দরের চাল বিতরণে ব্যাপক অনিয়মের অভিযোগ প্রমাণিত হয়েছে বলে জানানো হয়েছে আদেশে।

সাময়িক বরখাস্ত হওয়া ইউপি চেয়ারম্যানরা হলেন- বরিশালের বাবুগঞ্জ উপজেলার কেদারপুর ইউনিয়নের নূরে আলম বেপারী, পটুয়াখালী সদর উপজেলার কমলাপুর ইউনিয়নের মনির রহমান মৃধা, চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর ইউনিয়নের শাহ আল শফি আনসারী, ভোলা সদর উপজেলার রাজাপুর ইউনিয়নের মিজানুর রহমান খান, নড়াইলের কালিয়া উপজেলার পেড়লী ইউনিয়নের জার্জিদ মোল্লা, রাজবাড়ীর পাংশা উপজেলার যশাই ইউনিয়নের সিদ্দিকুর রহমান মণ্ডল ও জয়নগর ইউনিয়নের আলাউদ্দিন চৌধুরী।

ইউপি সদস্যরা হলেন- নেত্রকোনার দুর্গাপুর উপজেলার গাঁওকান্দিয়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সদস্য রফিকুল ইসলাম, পটুয়াখালীর গলাচিপা উপজেলার গলাচিপা ইউনিয়নের ২নং ওয়ার্ডের সদস্য মহিউদ্দিন সোহেল ও একই উপজেলার কেশবপুর ইউপির সংরক্ষিত মহিলা সদস্য মোছাম্মৎ লিপি বেগম। তাদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের রহনপুর ইউপি চেয়ারম্যান শফি আনসারী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের সময় বিনা অনুমতিতে বিদেশ গেছেন। নেত্রকোনার গাঁওকান্দিয়া ইউপির সদস্য রফিকুল ইসলাম ষাঁড়ের লড়াইয়ের আয়োজন করে গণজমায়েতের মাধ্যমে জনজীবন ঝুঁকির মধ্যে ফেলেছেন বলেও আদেশে উল্লেখ করা হয়।

এমকে

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রেড ক্রিসেন্টের নতুন চেয়ারম্যান এম ইউ কবীর চৌধুরী
সিডিএর নতুন চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ 
সনদ বাণিজ্য : কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে
সার্টিফিকেট জালিয়াতি, যা বললেন কারিগরির সাবেক চেয়ারম্যান
X
Fresh