• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

র‍্যাগিংয়ের অভিযোগে শাবিপ্রবির তিন শিক্ষার্থী বহিষ্কার

শাবি সংবাদদাতা

  ১৪ ফেব্রুয়ারি ২০২০, ২১:১৩
র‍্যাগিং শাবিপ্রবি শিক্ষার্থী বহিষ্কার

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের তিন শিক্ষার্থীকে র‍্যাগিংয়ের অভিযোগে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শুক্রবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফরিদউদ্দিন আহমেদ বিষয়টি আরটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন।

উপাচার্য বলেন, প্রথমবর্ষের নবীন এক শিক্ষার্থীর অভিযোগের পরিপ্রেক্ষিতে আমরা প্রাথমিক তদন্তে র‌্যাগিংয়ের প্রমাণ পেয়েছি। পরে তদন্ত কমিটির সুপারিশে তাদেরকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এরপর আমরা বিস্তর তদন্ত করে আরও সিদ্ধান্ত নেব।

জানা গেছে, বৃহস্পতিবার মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের এক শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডির কাছে ২০১৬-১৭ বর্ষের শিক্ষার্থী সোহেল রানা ও ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নাফি আনোয়ার সাদি ও নূর-ই-আলম সিদ্দিকীর বিরুদ্ধে র‍্যাগিং ও মানসিক নির্যাতনের অভিযোগ দেয়।

লিখিত অভিযোগে ওই শিক্ষার্থী জানান, তার বিভাগের তিন শিক্ষার্থী সিলেট শহরের পাঠানটুলা এলাকার একটি মেসে নিয়ে গিয়ে তাকে র‌্যাগিং করেন।

অভিযোগের পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর সহযোগী অধ্যাপক মোহাম্মদ সামিউল ইসলাম, সহকারী প্রক্টর মো. শাহাদাত হোসেন ও মো. আহসানুল ইসলাম বিষয়টি তদন্ত করেন।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর মোহাম্মদ সামিউল ইসলাম বলেন, ভুক্তভোগীর লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি তদন্ত করে ঘটনার সত্যতা পায়। পরে এ তদন্ত রিপোর্ট কর্তৃপক্ষের কাছে জমা দেয়া হয়। তদন্তের পরিপ্রেক্ষিতে তাদেরকে বৃহস্পতিবার সাময়িক বহিষ্কার করে প্রশাসন। রোববার তাদের বহিষ্কারের নথি বিভাগে দেয়া হবে।

পি

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শাবিপ্রবি ছাত্রলীগের সাবেকদের ইফতার মাহফিল
বুয়েটে ছাত্ররাজনীতির দাবিতে শাবি ছাত্রলীগের মানববন্ধন
র‍্যাগিংয়ে জ্বলন্ত সিগারেটের ছ্যাঁকা, হাবিপ্রবির দুই ছাত্র বহিষ্কার
সাঁতার শিখতে এসে শাবিপ্রবিতে পুকুরে ডুবে বহিরাগত শিক্ষার্থীর মৃত্যু
X
Fresh