logo
  • ঢাকা বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৩৩ জন, আক্রান্ত ২৯৯৬ জন, সুস্থ হয়েছেন ১৫৩৫ জন: স্বাস্থ্য অধিদপ্তর

কাওসার-মারুফসহ ২০ জনের অ্যাকাউন্ট জব্দের নির্দেশ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২২ অক্টোবর ২০১৯, ০৯:৫৪ | আপডেট : ২২ অক্টোবর ২০১৯, ১০:০৮
কাওসার-মারুফ ২০ জন অ্যাকাউন্ট জব্দ
স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো. আবু কাওসার ও যুবলীগের প্রভাবশালী প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুর রহমান মারুফসহ ২০ জনের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করতে চিঠি দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। সোমবার এনবিআরের কেন্দ্রীয় গোয়েন্দা সেল (সিআইসি) সংশ্লিষ্ট ব্যাংকগুলোতে হিসেব জব্দের জন্য পৃথক চিঠি পাঠিয়েছে বলে এনবিআর সূত্রে জানা গেছে।

ব্যাংকগুলোতে পাঠানো নির্দেশনায় স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো. আবু কাওসার, তার স্ত্রী পারভীন লুনা, মেয়ে নুজহাত নাদিয়া নীলা ও তাদের প্রতিষ্ঠান ফাইন পাওয়ার সল্যুশন লিমিটেডের ব্যাংক হিসেব জব্দ করতে বলা হয়েছে।

অপর যেসব ব্যক্তি ও তাদের প্রতিষ্ঠানের কথা বলা হয়েছে তাহলো- শেখ ফজলুর রহমান মারুফ, তার স্ত্রী সানজিদা রহমান ও তাদের দুটি প্রতিষ্ঠান টি-টোয়েন্টিফোর গেমিং কোম্পানি লিমিটেড ও টি-টোয়েন্টিফোর ল ফার্ম লিমিটেডের ব্যাংক হিসেব জব্দ করতে বলা হয়েছে। স্বেচ্ছাসেবক লীগের অর্থসম্পাদক কে এম মাসুদুর রহমান, তার স্ত্রী লুৎফুর নাহার লুনা, বাবা আবুল খায়ের খান, মা রাজিয়া খান এবং তাদের প্রতিষ্ঠান সেবা গ্রিন লাইন লিমিটেড।

---------------------------------------------------------------------
আরও পড়ুন : রাত-বিরাতে ছাত্রী হোস্টেলটিতে ছাত্রলীগের হরহামেশা যাতায়াত
---------------------------------------------------------------------

যুবলীগের দপ্তর সম্পাদক কাজী আনিসুর রহমান, তার স্ত্রী সুমি রহমান ও তার প্রতিষ্ঠান মা ফিলিং স্টেশন, আরেফিন এন্টারপ্রাইজ, কাউন্সিলর পাগলা মিজান, তারেকুজ্জামান রাজীব ও তাদের পরিবার। এছাড়া আজ যুবলীগের অব্যাহতিপ্রাপ্ত চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, স্ত্রী শেখ সুলতানা রেখা, ছেলে আবিদ চৌধুরী, মুক্তাদির আহমেদ চৌধুরী ও ইশতিয়াক আহমেদ চৌধুরী এবং তাদের ব্যবসায়িক প্রতিষ্ঠান লেকভিউ প্রোপার্টিজ ও রাও কনস্ট্রাকশনের হিসেব থেকেও কোনো টাকা উত্তোলন বা স্থানান্তরে স্থাগিতাদেশ দেওয়া হয়েছে।

সিআইসি থেকে এর আগে ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট, সেলিম প্রধান, জি কে শামীম, নুর-নবী চৌধুরী শাওন এমপি, খালেদ ভূঁইয়াসহ বেশ কয়েকজন ও তাদের পরিবারের ব্যাংক হিসাব জব্দ করা হয়।

এনবিআর সূত্রে জানা গেছে, আয়কর অধ্যাদেশ ১৯৮৪ এর ১১৬ ধারার ক্ষমতাবলে ব্যাংক হিসেবের স্থগিতের আদেশ দেওয়া হয়েছে।

পি

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২৬৩৫০৩ ১৫১৯৭২ ৩৪৭১
বিশ্ব ২০২৭৩৫৬৯ ১৩২০১০৫৯ ৭৩৯৪৯০
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • অপরাধ এর সর্বশেষ
  • অপরাধ এর পাঠক প্রিয়