• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

এবার জঙ্গি সন্দেহের তীর স্কুলে

অনলাইন ডেস্ক
  ০৯ জানুয়ারি ২০১৭, ২১:২২

নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবির ‘তামিম-সরোয়ার গ্রুপের সন্দেহভাজন ১০ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। জঙ্গি সংগ্রহের অন্যতম কেন্দ্র উত্তরার লাইফ স্কুল বলে জানালেন র‌্যাবের অতিরিক্ত মহা পরিচালক আনোয়ার লতিফ খান ।

সোমবার কারওয়ান বাজারের বিএসইসি ভবনে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

রোববার ও সোমবার রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১০ জনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত ১০ জনের মধ্যে‌ ৩ জন ধর্মভিত্তিক ইংরেজি মাধ্যমের একটি স্কুল পরিচালনায় যুক্ত ছিলেন। এটি হচ্ছে উত্তরার লাইফ স্কুল। স্কুলের নামে ওই শিক্ষাপ্রতিষ্ঠানের আড়ালে জঙ্গি পরিচালনার মূল কাজ করতো তারা।

স্কুলের সঙ্গে আগে একটি ছোট নামাজের ঘর ছিল, পরে এটি মসজিদে পরিণত করা হয়। সেখানেই অভিভাবকদের মোটিভেট করা হতো বলে জানান র‌্যাবের এ শীর্ষ কর্মকর্তা।

র‌্যাবের অতিরিক্ত মহা পরিচালক আরো জানান, সম্প্রতি নিহত ২ গুরুত্বপূর্ণ জঙ্গিনেতা অবসরপ্রাপ্ত মেজর জাহিদুল ইসলাম ও তানভীর কাদেরীর লাইফ স্কুলে যাতায়াত ছিল।

ওই স্কুলের বিষয়ে আরো অনুসন্ধান চলছে বলেও জানান তিনি। তবে তারা কোনো জঙ্গি হামলার ঘটনায় সম্পৃক্ত নয় বলেই মনে করছেন এই র‌্যাব কর্মকর্তা।

গ্রেপ্তারকৃতরা হলেন- আবু সাদাত মো. সুলতান আল রাজি ওরফে লিটন (৪১), আল মিজানুর রশিদ (৪১), জান্নাতুল মহাল ওরফে জিন্নাহ (৬০), মো. জিয়াউর রহমান (৩১), মো. কৌশিক আদনান সুবহান (৩৭), মিজানুর রহমান (৪৩), মেরাজ আলী (৩০), মুফতি আবদুর রহমান বিন আতাউল্লাহ (৩৭), শাহরিয়ার ওয়াজেদ খান (৩৬) ও শরিফুল ইসলাম (৪৬)।

আরওয়াই/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
X
Fresh