• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

দেশের প্রথম আত্মঘাতী নারী জঙ্গি শাকিরা

অনলাইন ডেস্ক
  ২৮ ডিসেম্বর ২০১৬, ১৫:০৫

রাজধানীর পূর্ব আশকোনার ‘সূর্য ভিলা’ জঙ্গি আস্তানায় আত্মঘাতী বোমায় নিহত নারীর পরিচয় মিলেছে। তার নাম শাকিরা, বাড়ি ভোলায়। জেএমবি সদস্য রাশেদুর রহমান সুমনের স্ত্রী তিনি। গেলো অক্টোবর তেজগাঁও এলাকা থেকে সুমন গ্রেপ্তার হওয়ার পরই নব্য জেএমবিতে যোগ দেন শাকিরা।

গেলো ২৪ ডিসেম্বর দুপুর সাড়ে ১২টায় বাসার দরজা খুলে গ্রেনেড বিস্ফোরণ ঘটান নারী জঙ্গি শাকিরা। ঘটনাস্থলেই তিনি নিহত হন। এতে আহত হয় তার সঙ্গে থাকা মেয়েশিশু। তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

বুধবার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম ব্রিফিং করে শাকিরার পরিচয় নিশ্চিত করেন। মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে দারুস সালাম এলাকা থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) ৫ সদস্যকে গ্রেপ্তার করার বিষয়টি জানানোর জন্যই এ ব্রিফিংয়ের আয়োজন করা হয়।

ওইদিন ঘটনার বর্ণনা দিয়ে পুলিশের এডিসি ছানোয়ার হোসেন বলেছিলেন, তিনি বাড়ির গাড়ি পার্কিংয়ের পিলারের পেছনে দাঁড়িয়ে ছিলেন। দুপুর সাড়ে ১২টার দিকে বোরকা পরা এক নারী বাঁ হাতে একটি মেয়েশিশুকে ধরে বাসার দরজা খুলে বাইরে আসেন। তারা পার্কিংয়ের দিকে আসছিলেন। তখন তিনি দাঁড়িয়ে হাত তুলতে বলেন। কিন্তু ওই নারী দাঁড়াননি। তিনি শিশুটির সঙ্গে হাঁটতে শুরু করেন। একপর্যায়ে বাঁহাতে শিশুকে ধরে ডান হাত ওপরের দিকে তোলার ভঙ্গি করেন। তখন ওই নারী কোমরে রাখা বিস্ফোরকে চাপ দেন। সঙ্গে সঙ্গে বিস্ফোরণ ঘটে।

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
X
Fresh