• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

কোমরে করে ৫ কোটি টাকার স্বর্ণ এনে শাহজালালে ধরা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ মে ২০১৯, ১০:১৬

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৫ কোটি ১৫ লাখ টাকার স্বর্ণের বারসহ আব্দুস সালাম (৪৮) নামে এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টমস হাউজ। গতকাল সোমবার (২৭ মে) রাত সাড়ে ১১টার দিকে তাকে আটক করা হয়।

ঢাকা কাস্টমস হাউজের উপকমিশনার অথেলো চৌধুরী আরটিভি অনলাইনকে জানান, আব্দুস সালাম নামে ওই যাত্রীর বাড়ি গাজীপুর জেলায়। সিঙ্গাপুর এয়ারলাইন্সের এসকিউ ৪৪৬ ফ্লাইটের যাত্রী তিনি। সিঙ্গাপুর থেকে ছেড়ে আসা ফ্লাইটটি রাত ১০টা ৪০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বোর্ডিং ব্রিজ থেকে ওই যাত্রীকে অনুসরণ করা হচ্ছিল। গ্রিন চ্যানেল পার হওয়ার পরে আব্দুস সালাম নামে ওই যাত্রীকে প্রশ্ন করা হয়, তিনি শুল্ক কর আরোপযোগ্য কোনো পণ্য বহন করছেন কিনা। অস্বীকার করলে তার দেহ তল্লাশি করা হয়।

তিনি আরও জানান, আব্দুস সালামের কাছে মোট ১০ কেজি ৩০০ গ্রাম ওজনের ১০৩টি স্বর্ণের বার পাওয়া গেছে। প্রতিটি বারের ওজন ১০০ গ্রাম। যার আনুমানিক বাজার মূল্য ৫ কোটি ১৫ লাখ টাকা। স্বর্ণের বারগুলো তার কোমরে লুকানো ছিল।

তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান অথেলো চৌধুরী।

আব্দুস সালাম কাস্টমসকে জানান, ১০৩টি স্বর্ণের বারের প্রকৃত মালিক এইচ.এম. নুরুজ্জামান ওরফে জিকো নামে এক ব্যক্তি। তার বাড়ি ঢাকার খিলক্ষেত এলাকায়। তার মোবাইল ফোনে জিকোর পাসপোর্টের ছবি পেয়েছে কাস্টমস হাউজ।

জানা গেছে, কেবল এ মাসেই আব্দুস সালাম ৫ বার সিঙ্গাপুরে যাতায়াত করেছেন।

পি

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বর্ণের নতুন দাম নির্ধারণ
শাহজালালে ৪০ স্বর্ণেরবারসহ আটক দুই
সৌদি ফেরত যাত্রীর ব্যাগে মিলল কোটি টাকার স্বর্ণ
মানিকগঞ্জে স্বর্ণ চোরাচালান মামলায় ৫ জনের যাবজ্জীবন
X
Fresh