logo
  • ঢাকা বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬

গুড়ের মধ্যে টিকটিকি-তেলাপোকা, জরিমানা ২ লাখ টাকা

কুষ্টিয়া প্রতিনিধি
|  ২৫ মে ২০১৯, ২০:০৯
গুড়ের মধ্যে থেকে টিকটিকি, তেলাপোকা উদ্ধার করা হয়, ছবি: আরটিভি অনলাইন
অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন ও খাদ্যে ভেজাল মেশানোর অভিযোগে কুষ্টিয়ার খোকসা উপজেলার ডাকবাংলা রোডে দিলীপ ট্রেডার্স নামে গুড়ের কারখানায় ২ লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

bestelectronics
শনিবার দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার অভিযানে ভোক্তা আইনের ৪২ ও ৪৩ ধারা মোতাবেক খোকসার রাজকুমারের গুড় তৈরির কারখানায় এ জরিমানা করা হয়।

কুষ্টিয়া জেলা সেনেটারি ইন্সপেক্টর মো. ইনসাফ হোসেনের অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযান পরিচালনা করেন কুষ্টিয়া ভোক্তা অধিকার সংরক্ষণ এর উপ-পরিচালক সেলিমুজ্জামান। এসময় গুড় উৎপাদনকারী প্রতিষ্ঠানের মালিক রাজকুমার নিজ হাতে তার সংরক্ষিত গুড়ের মধ্যে থেকে টিকটিকি, তেলাপোকা উদ্ধার করেন।

সে নিজ অপরাধের কথা স্বীকার করায় তাকে দুই লাখ টাকা জরিমানা করা হয়। পরে উপস্থিত জনতার সামনে প্রায় ৩০ মণ পচা দুর্গন্ধযুক্ত গুড় ধ্বংস করা হয়।

খোকসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (তদন্ত) নেতৃত্বে একদল পুলিশ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরকে অভিযানে সার্বিক সহযোগিতা করেন।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামান বলেন, অপরিষ্কার পরিবেশে গুড় তৈরি হচ্ছিল। এমন অভিযোগ পেয়ে অভিযান চালিয়ে গুড়ের মধ্যে টিকটিকি, তেলাপোকা, খাবার অযোগ্য ফিটকিরি, চিটাগুড়, পোকামাকড় ও মাছি পাওয়া গেছে। এ কারণে ভোক্তা অধিকার আইন ২০০৯–এর ৪২ ও ৪৩ ধারায় দুই লাখ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।

পি

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়