• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

১২ লাখ টাকা পুড়িয়ে দেয় জঙ্গিরা

অনলাইন ডেস্ক
  ২৫ ডিসেম্বর ২০১৬, ২০:৫১

রাজধানীর আশকোনায় জঙ্গি আস্তানায় ১২ লাখ টাকা পুড়িয়ে দেয় জঙ্গিরা। একই সঙ্গে গুরুত্বপূর্ণ কাগজ-পত্রও পুড়িয়ে দেয় তারা। জানালেন কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

রোববার অভিযান শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

মনিরুল বলেন, আত্মঘাতী বোমায় নিহত মহিলা বা তার সন্তানকে দিয়ে বড় ধরনের আত্মঘাতী নাশকতার পরিকল্পনা ছিলো তাদের। তাই বিপুল পরিমাণ অস্ত্র ও বোমা এখানে মজুদ করা হয়েছিল। জঙ্গি অভিযানের পূর্ব অভিজ্ঞতা থেকে এ ধারনা করা হচ্ছে। ঘটনাস্থল থেকে ১৯টি গ্রেনেড, ৩টি পিস্তল ও ২টি সুইসাইডাল ভেস্টসহ বেশকিছু সরঞ্জাম জব্দ করা হয়। পরে বোম ডিসপোজাল ইউনিট গ্রেনেডগুলো নিস্ক্রিয় করে।

তিনি বলেন, এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আজ রাতেই দক্ষিণখান থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা করা হবে। পরবর্তীতে মামলার পথ ধরে পুলিশ তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে পুলিশ।

মনিরুল বলেন, আত্মঘাতী হামলার সময় আহত মেয়েটি আশঙ্কামুক্ত। পুলিশ হেফাজতে যারা আছে তাদের জিজ্ঞাসাবাদে জানা যায়, যে মহিলা বোমা বিস্ফোরণে মারা গেছে মেয়েটি তার আগের ঘরের সন্তান।

তিনি বলেন আত্মঘাতী বোমা বিস্ফোরণে নিহত নারীর তার প্রথম স্বামী ছিলেন ইকবাল। তিনি ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যান। তখন তারা সাধারণ জীবনযাপন করতেন।

মনিরুল বলেন, স্বামী মারা যাবার পর সন্ত্রাসী সুমনের সঙ্গে তার বিয়ে হয়। সুমন প্রায় ১ মাস ধরে নিখোঁজ রয়েছে। পরে এ মহিলার অন্য একজনের সঙ্গে বিয়ের কথা চলছিলো। তবে এ মহিলার পুরো পরিচয় এখনো পাওয়া যায়নি। আমরা শিগগির তা জানতে পারবো।

তিনি বলেন, আজ (রোববার) যে কিশোরের লাশ উদ্ধার করা হয়েছে সে আজিমপুরে নিহত জঙ্গি তানভীর কাদেরীর ছেলে আফিফ কাদেরী। তার হাতে একটি পিস্তল ছিলো।

এমসি / জেএইচ

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
X
Fresh