• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

এখনো বিপদ কাটেনি আশকোনায়

অনলাইন ডেস্ক
  ২৫ ডিসেম্বর ২০১৬, ১৩:৫৭

এখনো বিপদ কাটেনি রাজধানীর দক্ষিণখানের আশকোনায়। ওই জঙ্গি বাড়িটির ভেতরে এখনো ৫টি গ্রেনেড, যার মধ্যে দু’টির পিন খোলা। এছাড়া সেখানে অন্য বিস্ফোরকের সঙ্গে সুইসাইডাল ভেস্টও রয়েছে।

শনিবার থেকেই ‘সূর্যভিলা’ নামে ওই বাড়িটিতে কাজ করছে বোমা নিষ্ক্রিয়কারী দল। পুলিশ জানায়, বাড়িটির একটি কক্ষে পাঁচটি গ্রেনেড রয়েছে। এর মধ্যে দু’টি গ্রেনেড আছে বিপজ্জনক অবস্থায়।

কাউন্টার টেররিজম ইউনিটের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) ছানোয়ার হোসেন জানান, ওই কক্ষের কয়েক জায়গায় গ্রেনেড পড়ে থাকতে দেখা গেছে। এছাড়া একটি সুইসাইডাল ভেস্ট পড়ে আছে। তাছাড়া গ্রেনেড কী অবস্থায় আছে তা বোঝার উপায় নেই। তাই খুব সতর্কতার সঙ্গে তারা কাজ করতে হচ্ছে।

এদিকে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের (সিটি) ডিসি প্রলয় কুর্মার জোয়ার্দার জানান, ৩ রুমের বাসাটির দুটিতে প্রবেশ করা গেলেও একটিতে এখনো গ্যাস রয়েছে। ওই গ্যাস বের করে দেয়ার পরই সেখানে প্রবেশ করা যাবে। এরপর সিআইডি ক্রাইম ইউনিট ও কাউন্টার টেররিজমের ক্রাইম ইউনিট কাজ করবে। সবশেষে সেখানে থাকা একটি মরদেহ উদ্ধার করবে পুলিশ।

শুক্রবার মধ্যরাত থেকে শনিবার বিকেল পর্যন্ত চলে ‘অপারেশন রিপল ২৪’ নামে এ অভিযান। এতে নিহত হন দু’জঙ্গি। তাদের মধ্যে এক নারী জঙ্গি আত্মঘাতী হন। আত্মসমর্পণ করেন দু’শিশুসহ ২ নারী। নিহত নারী জঙ্গির আত্মঘাতী বোমা বিস্ফোরণে আহত হয় এক শিশু। ওই শিশুকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এসএস / এস

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
X
Fresh