• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

অভিযান শেষ, নারীসহ ২ জঙ্গি নিহত

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ ডিসেম্বর ২০১৬, ১৫:৫১

রাজধানীর পূর্ব আশকোনার ৩ তলা সূর্যভিলায় পুলিশের কাউন্টার টেরোরিজমের অভিযান শেষ হয়েছে। এতে আত্মঘাতী হামলায় নারীসহ দু’জঙ্গি নিহত হয়েছেন। বললেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

শনিবার বিকেল ৩টা ৪০ মিনিটে ঘটনাস্থল দেখতে গিয়ে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, গোয়েন্দা সংবাদের ভিত্তিতে আশকোনার সূর্যভিলায় শনিবার ভোররাতে অভিযান চালায় পুলিশ। তখন থেকে ভেতরে থাকা জঙ্গিদের আত্মসমর্পণ করতে বলা হলেও তারা রাজি হয়নি। পরে মায়ের আহ্বানে সাড়া দিয়ে সন্তানসহ আত্মসমর্পণ করেন নিহত জঙ্গি জাহিদের স্ত্রী জেবুন্নাহার শিলা। পরে বেরিয়ে আসেন পলাতক জঙ্গি মুসার স্ত্রী তৃষ্ণা ও তার মেয়ে।

সকাল সাড়ে ৯টায় শিশুসহ ৪ জন পুলিশের কাছে আত্মসমর্পণ করলেও নিহত তানভীর কাদেরীর ছেলে নাবিলসহ ৩ জন ভেতরে অবস্থান করে। বারবার অনুরোধের পরও তারা আত্মসমর্পণ করেনি। পরে সোয়াট অভিযান শুরু করলে এক নারী বেরিয়ে এসে আত্মঘাতী গ্রেনেডের বিস্ফোরণ ঘটায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়, আহত হয় এক শিশু। শিশুটিকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আসাদুজ্জামান খাঁন কামাল আরো বলেন, ভেতরে অনেক বিস্ফোরক আছে। তবে কী পরিমাণে আছে তা এখনও নিশ্চিত নই। আমাদের বোম ডিস্পোজাল ইউনিট ভেতরে আছেন তাদের কাজ শেষ হলে বলা যাবে কেমন গোলাবারুদ আছে সেখানে। তবে আশকোনা সূর্যভিলার জঙ্গি অভিযান এখানেই শেষ।

এইচটি/ এস

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
X
Fresh