• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

ডিএমপির ট্র্যাফিক শৃঙ্খলা সপ্তাহে ৪৮,৩০৮টি যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ মার্চ ২০১৯, ০৯:৪৬
ফাইল ছবি

গেল ১৭ মার্চ আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছিল ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপির) ট্র্যাফিক শৃঙ্খলা সপ্তাহ।

এ ট্রাফিক শৃঙ্খলা সপ্তাহের সাত দিনে মোট ৪৮,৩০৮টি যানবাহনের বিরুদ্ধে প্রসিকিউশন প্রদান করেছে ডিএমপির ট্র্যাফিক বিভাগ। প্রসিকিউশন বাবদ ১,৯৬,৬৬,০১৫ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

ডিএমপি’র পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

সাত দিন ট্র্যাফিক শৃঙ্খলা সপ্তাহে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্র্যাফিক বিভাগ ট্র্যাফিক আইন ভঙ্গের কারণে মোট প্রসিকিউশন ৪৮,৩০৮টি ও জরিমানা করা হয়েছে ২,৪১,০৩,১৪৫ টাকা। এছাড়াও ৩০১টি গাড়ি ডাম্পিং ও ৫,৭২৫টি গাড়ি রেকার করা হয়েছে।

ট্র্যাফিক শৃঙ্খলা সপ্তাহের সাত দিনে ডিএমপি’র ট্র্যাফিক বিভাগের মোট প্রসিকিউশনের মধ্যে ট্র্যাফিক আইন ভঙ্গের কারণে বাসের বিরুদ্ধে ১১৮৬৪টি, ট্রাকের বিরুদ্ধে ২৯৯টি, কাভার্ড ভ্যানের বিরুদ্ধে ১১৭৪টি, পিকআপের বিরুদ্ধে ১৯৯২টি, সিএনজি’র বিরুদ্ধে ৬৭১৭টি, মোটরসাইকেলের বিরুদ্ধে ১৯৬০৯টি, প্রাইভেটকারের বিরুদ্ধে ৪৯৫৯টি, মাইক্রোবাসের বিরুদ্ধে ১১০৬টি, হিউম্যান হলার বিরুদ্ধে ১৯৫টি এবং অন্যান্য ৩৯৩টি প্রসিকিউশন প্রদান করা হয়।

ট্র্যাফিক বিভাগ সূত্রে জানা যায়, গাড়ির ফিটনেস, উল্টোপথে গাড়ি চালানো, গাড়িতে হাইড্রোলিক হর্ণ, ড্রাইভিং লাইসেন্স না থাকা, হুটার ও বিকন লাইট ব্যবহার এবং মাইক্রোবাসে কালো গ্লাস ব্যবহার করার জন্য উল্লেখিত মামলা করা হয়।

ঢাকা মহানগরীর ট্র্যাফিক ব্যবস্থাপনা ও সড়কের শৃঙ্খলা ফেরাতে এবং জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ‘ট্র্যাফিক শৃঙ্খলা সপ্তাহ’ এর কার্যক্রম গ্রহণ করে ডিএমপি‘র ট্র্যাফিক বিভাগ। রাজধানীর সোনারগাঁও মোড় থেকে ১৭ মার্চ আনুষ্ঠানিকভাবে শুরু হয় এই ট্র্যাফিক শৃঙ্খলা সপ্তাহ।

আরও পড়ুন :

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীতে মাদকবিরোধী অভিযান, গ্রেপ্তার ১৯
পল্টনে ছয়তলা ভবন থেকে লাফিয়ে নারীর আত্মহত্যা
নির্দেশনা উপেক্ষা করে উদীচীর বর্ষবরণ, যা বলছে ডিএমপি
‌‘এবার ঈদ ও নববর্ষে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি’
X
Fresh