• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

হাইকোর্ট মাজার মসজিদে চুরি : চোর ধরতে ভিডিও প্রকাশ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ জানুয়ারি ২০১৯, ০৯:১০

ঢাকার হাইকোর্ট মাজার মসজিদে চুরি ঘটনায় চোর ধরতে ভিডিও প্রকাশ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। ডিএমপি চোর ধরায় নাগরিকদের সাহায্য কামনা করেছে। ভিডিও ফুটেজে এক ব্যক্তিকে দেখা যায় তালা ভাঙার জন্য এক হাতে ছিল আঁকশির মতো একটা কিছু, অন্য হাতে হালকা কমলা রঙের একটা কাপড়। প্রথমে একটি সিন্দুক ভেঙে লাল রঙের পোঁটলা বের করেন, পরে খোলেন আরেকটি সিন্দুক।

মাজারের ১১টি সিন্দুক থেকে চুরি হলেও ভিডিওতে সবগুলো সিন্দুক খোলার ছবি নেই। ভিডিওতে দেখা যায়, একপর্যায়ে বেশ সময় নিয়ে কলাপসিবল গেটের তালাও খুলে ফেলেন ওই ব্যক্তি। কলাপসিবল গেট বন্ধ করে দিয়ে থলে নিয়ে ফিরে যান।

এই ব্যক্তি সম্পর্কে কোনও তথ্য পেলে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) ০১৭১৩-৩৭৩১২৫ এবং মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) মনছুর আহম্মেদকে ০১৭২১-৪৭১৪৬১ নম্বরে যোগাযোগ করার অনুরোধ জানিয়েছে পুলিশ।

উল্লেখ্য, গত ২২ ডিসেম্বর ২০১৮ রাত ১১.০০ টা হতে ২৩ ডিসেম্বর ২০১৮ রাত ০১.০০ টার মধ্যে হাইকোর্ট-সুপ্রিমকোর্ট মাজার মসজিদের দানবাক্সের সিন্ধুকের তালা ভেঙে বিভিন্ন দেশের মূল্যবান বৈদেশিক মুদ্রা, স্বর্ণ ও মোটা অংকের নগদ টাকা চুরি হয়। এই ঘটনায় ২৩ ডিসেম্বর ২০১৮ শাহবাগ থানায় একটি চুরির মামলা রুজু হয়েছে।

মামলার নথিতে বলা হয়, খোয়া যাওয়া বিদেশি টাকার পরিমাণ ৪৯,০৫,৫৫৭, নগদ টাকা ৬,১২,১০৪ ও ১,৭৫, ০০০ টাকা মূল্যমানের সাড়ে তিন ভরি স্বর্ণ।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
X
Fresh