• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

জঙ্গি আস্তানা থেকে ফিরে : এটি ভয়ঙ্কর পথ

অনলাইন ডেস্ক
  ২৩ নভেম্বর ২০১৬, ১৫:২১

আমি যে পথে ছিলাম তা ভুল পথ। এ পথে শান্তি নেই। আর কেউ এ পথে আসবেন না। এটি ভয়ঙ্কর পথ। বললেন র‌্যাবের হাতে আত্মসমর্পণ করা জঙ্গি মাসুদ রানা।

বুধবার রংপুরে স্বরাষ্ট্রমন্ত্রীর উপস্থিতিতে র‌্যাবের হাতে আত্মসমর্পণের পর তিনি এসব কথা বলেন।

মাসুদ রানা বলেন, জঙ্গিবাদ কখনো সত্য ও সুন্দরের পথ নয়। এখানে এসে কেউ সঠিক ইসলামের সেবা করতে পারবেনা। আর যেনো ভুল করে কেউ এ পথে না আসে। এ পথে শান্তি নেই।

তিনি বলেন, স্বাভাবিক জীবন ফিরে পেতে আমি আত্মসমর্পণ করেছি। আমি যে পথে ছিলাম তা ভুল পথ। যারা এ পথে আছেন সবাইকে আহ্বান জানাব আপনারাও ফিরে আসেন।

মাসুদ রানা আরো বলেন, গুলশানের হলি আর্টিজানে হামলার পর আমার ছবি প্রকাশ করে আইনশৃঙ্খলা বাহিনী। এরপর আমি আত্মগোপনে চলে যাই। পরে র‌্যাবের সঙ্গে স্বাভাবিক জীবনে ফিরে আসতে যোগাযোগ করলে আমাকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেয়া হয়।

রংপুরে স্বরাষ্ট্রমন্ত্রীর উপস্থিতিতে র‌্যাবের হাতে আত্মসমর্পণ করে ৩ জঙ্গি। স্বাভাবিক জীবনে ফিরে আসা অন্য ২ জন হলেন- হাফিজুর রহমান ও আকতারুজ্জামান।

গেলো ১ জুলাই গুলশানের হলি আর্টিজানে জঙ্গি হামলার পর সারা দেশে জঙ্গিদের বিরুদ্ধে অভিযান পরিচালিনা করে আইনশৃঙ্খলা বাহিনী। এসব অভিযানে অনেক জঙ্গি নিহত হয়। আইনশৃঙ্খলা বাহিনীর উপর্যুপরি অভিযানের মুখে কেঁপে উঠেছে জঙ্গিদের ভীত।

এতোদিন যেসব জঙ্গি কঠোর অবস্থানে থেকে হামলার পরিকল্পনা করেছেন এখন তাদেরই অনেকে আত্মসমর্পণ করতে যোগাযোগ করছেন র‌্যাব-পুলিশের সঙ্গে।

এর আগে বগুড়া ও রাজধানীতে ১২জন জঙ্গি র‌্যাবের কাছে আত্মসমর্পণ করেন। গেলো ৫ ও ১৮ আক্টোবর স্বরাষ্ট্রমন্ত্রীর উপস্থিতিতে তারা আইনশৃঙ্খলা বাহিনীর কাছে আত্মসমর্পণ করেন।

এইচটি / জেএইচ

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
X
Fresh