• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

হলি আর্টিজানে হামলায় ৮ জনের বিরুদ্ধে চার্জশিট প্রস্তুত

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ জুন ২০১৮, ১৫:৫০

রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় আমরা ২২ জনের সম্পৃক্ততা পেয়েছি। তার মধ্যে ১৪ জন নিহত হয়েছেন। বাকি আট জনের বিরুদ্ধে চার্জশিট প্রস্তুত করা হয়েছে। বললেন কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

শনিবার ডিএমপি মিডিয়া সেন্টারে সাংবাদিকদের সঙ্গে তিনি একথা বলেন।

মনিরুল ইসলাম বলেন, এই আট জনের মধ্যে ছয় জনের বিরুদ্ধে পর্যাপ্ত তথ্য-প্রমাণ, সাক্ষ্য আছে যা আমরা আদালতে উপস্থাপন করতে পারবো। বাকি ২ জন শরিফুল ইসলাম ও মামুনুর রশিদ এখনও পলাতক।

চার্জশিটে কারা থাকছে জানতে চাইলে মনিরুল ইসলাম বলেন, এখনও চার্জশিট জমা দেওয়া হয়নি, তাই এই বিষয়ে কোন মন্তব্য করা ঠিক হবে না। সরকারকে বিব্রত, দেশের অর্থনীতি বিপর্যস্ত করা এবং শরিয়া আইন প্রতিষ্ঠা করতেই এই সন্ত্রাসী হামলা হয়েছিল। হামলার মূল মাস্টারমাইন্ড ও সমন্বয়কারী ছিল বাংলাদেশি বংশোদ্ভূত কানাডার নাগরিক তামিম চৌধুরী।

তিনি বলেন, হলি আর্টিজানে আক্রমণ করা শুধু তাদের উদ্দেশ্য ছিল না। তাদের উদ্দেশ্য ছিল ঢাকায় এমন একটি জায়গাতে আক্রমণ করা যেখানে বিদেশী নাগরিক বেশি চলাচল করে। যাতে বাইরের দেশগুলোর দৃষ্টি আকর্ষণ করা যায়। সেই পরিকল্পনার অংশ হিসেবে হলি আর্টিজানে হামলা করা হয়েছে।

২০১৬ সালের ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে সন্ত্রাসী হামলা চালিয়ে দুই পুলিশসহ দেশি-বিদেশি ২২ জনকে হত্যা করে জঙ্গিরা। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর যৌথ অভিযান ‘অপারেশন থান্ডারবোল্ডে’ পাঁচ জঙ্গি নিহত হয়।

অভিযানে এক জাপানি ও দুজন শ্রীলঙ্কানসহ ১৩ জনকে জীবিত উদ্ধার করা হয়। ওই ঘটনায় ৪ জুলাই গুলশান থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করে পুলিশ।

এমসি/ এমকে

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জামিন বাতিল, রাখিকে আত্মসমর্পণের নির্দেশ আদালতের
পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি
আদালতে ধানুশ-ঐশ্বরিয়ার বিচ্ছেদের মামলা
তীব্র গরমে আদালতে পরতে হবে না কালো কোট-গাউন
X
Fresh