• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

মুক্তি নেই, জেলেই থাকছেন দাউদ মার্চেন্ট

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ নভেম্বর ২০১৬, ০৮:৪৪

মুক্তি পাচ্ছেন না দাউদ মার্চেন্ট। ৫৪ ধারা থেকে অব্যাহতি পেলেও জামিন হচ্ছে না ভারতীয় এ সন্ত্রাসীর।

ঢাকা কেন্দ্রীয় কারাগার সূত্র বলছে, আসামি আব্দুর রউফ ওরফে দাউদ মার্চেন্টের নামে দুটি মামলা আছে। এরমধ্যে ৫৪ ধারার মামলাটির জামিনের কাগজ কারাগারে এলেও অন্য মামলার কোনো কাগজই আসেনি। সেক্ষেত্রে তাকে জামিন দেয়ার কোনো সম্ভাবনা নেই।

এর আগে, ভারতের শীর্ষ সন্ত্রাসী দাউদ ইব্রাহিমের অন্যতম সহযোগী দাউদ মার্চেন্টকে ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারা থেকে অব্যাহতি দেন আদালত।

বৃহস্পতিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট একেএম মহিউদ্দিন সিদ্দিকী এ অব্যাহতি দেন। ৫৪ ধারা থেকে দাউদ মার্চেন্টকে অব্যাহতির দেয়ার গোয়েন্দা পুলিশের আবেদনের প্রেক্ষিতে তাকে অব্যাহতি দেয়া হয়।

ভারতের মুম্বাইয়ের সঙ্গীত প্রযোজক প্রতিষ্ঠান টি-সিরিজের স্বত্ত্বাধিকারী গুলশান কুমার ১৯৯৭ সালের ১২ আগস্ট ভারতের আন্ধেরি এলাকার একটি মন্দির থেকে বের হওয়ার সময় সন্ত্রাসীদের গুলিতে নিহত হন। এ ঘটনায় ২০০১ সালে গ্রেফতার হন ভাড়াটিয়া খুনি দাউদ মার্চেন্ট। ২০০২ সালে আদালত তাকে যাবজ্জীবন দণ্ডাদেশ দেন।

এরপর রায়ের বিরুদ্ধে আপিল করেন দাউদ। ২০০৯ সালে মায়ের মৃত্যুর কারণে প্যারোলে ১৪ দিনের মুক্তি পেয়ে পালিয়ে যান তিনি। আর ওই বছরের ২৮ মে বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়া মুড়ালিপাড়া থেকে এক সহযোগীসহ তাকে গ্রেফতার করে পুলিশ। সে সময় তার বিরুদ্ধে পাসপোর্ট আইনে একটি মামলাও হয়।

এসজেড

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
X
Fresh