logo
  • ঢাকা শুক্রবার, ২৪ জানুয়ারি ২০২০, ১১ মাঘ ১৪২৭

দুদককে সহযোগিতা করছেন না ডিআইজি মিজান

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৭ মে ২০১৮, ২১:১৯ | আপডেট : ০৭ মে ২০১৮, ২২:১৬
দুদকের অনুসন্ধান কাজে সহযোগিতা না করার অভিযোগ উঠেছে ডিআইজি মিজানুর রহমানের বিরুদ্ধে।

সোমবার দুর্নীতি দমন কমিশনের (দুদক) সচিব ড. মো. শামসুল আরেফিন জানান, অনুসন্ধানের স্বার্থে প্রয়োজনীয় কাগজপত্র চেয়ে ডিআইজি মিজানুরের কাছে চিঠি পাঠানো হয়েছিল। তাকে গত রোববার ওইসব নথিপত্র জমা দেওয়ার কথা বলা হলেও তিনি যথা সময়ে তা জমা দেননি।

তিনি বলেন, অনুসন্ধান কাজে অসহযোগীতার অভিযোগে  মিজানুর রহমানের বিরুদ্ধে 'নন সাবমিশন' মামলা হতে পারে। ধারাবাহিকভাবে অনুসন্ধান কাজে আরও অসহযোগিতা করা হলে দুদক আইনের ১৯(৩) ধারায় তার বিরুদ্ধে এই মামলা করা হতে পারে।

তার বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার করে প্রায় শত কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান করছেন দুদক উপ পরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারি। এই অভিযোগে গত ৩ এপ্রিল তাকে দুদকের প্রধান কার্যালয়ে টানা সাড়ে সাত ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়।

--------------------------------------------------------
আরও পড়ুন : ইস্কাটনে জোড়া খুনে রনির রায় মঙ্গলবার
--------------------------------------------------------

ওইদিন জিজ্ঞাসাবাদ শেষে সাংবাদিকদের মিজানুর রহমান বলেছিলেন, ট্যাপ ফাইলের (আয়কর রিটার্ণ) বাইরে তার নামে কোন সম্পদ নেই।

দুদক জানায়, পুলিশের উচ্চ পদে থেকে তদবির, নিয়োগ, বদলিসহ নানা অনিয়ম, দুর্নীতির মাধ্যমে প্রায় শত কোটি টাকার জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। অভিযোগটির অনুসন্ধান শুরু হয় গত ৪ জানুয়ারি থেকে। দুদক পরিচালক মীর মো. জয়নুল আবেদীন শিবলী এই অনুসন্ধান কার্যক্রম তদারক করছেন।

সম্প্রতি অস্ত্রের মুখে মরিয়ম ইকো নামের এক নারীকে তুলে নিয়ে বিয়ে করা ও নির্যাতনের অভিযোগে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনারের দায়িত্বে থাকা ডিআইজি পদধারী মিজানকে প্রত্যাহার করে পুলিশ সদর দফতরে ন্যাস্ত করা হয় গত ৯ জানুয়ারি।

আরও পড়ুন :

এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • অপরাধ এর সর্বশেষ
  • অপরাধ এর পাঠক প্রিয়