• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

শাহজালাল বিমানবন্দরে ব্লগার গ্রেপ্তার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ ডিসেম্বর ২০১৭, ১৪:২০

মহানবী হজরত মুহাম্মদকে (সা.) নিয়ে কটূক্তি করার অভিযোগে আসাদুজ্জামান নূর (আসাদ নূর) নামে এক ব্লগারকে গ্রেপ্তার করেছে ইমিগ্রেশন পুলিশ। আসাদ নূর বিভিন্ন সময় ব্লগে ইসলাম ধর্ম ও রাসুলুল্লাহ (সা.) কে কটূক্তি করে মন্তব্য করেন।

সোমবার সন্ধ্যায় রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে নেপাল যাওয়ার সময় তাকে আটক করা হয়। এরপর বরগুনার আমতলী থানায় তথ্যপ্রযুক্তি আইনের একটি মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়।

আসাদ নূরের বিরুদ্ধে চলতি বছরের ১১ জানুয়ারি বরগুনার আমতলী থানায় তথ্যপ্রযুক্তি আইনে একটি মামলা করা হয়। মামলার বাদী ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমতলী শাখার সভাপতি মুফতি ওমর ফারুক। মামলায় আসাদের বিরুদ্ধে মহানবী হজরত মোহাম্মদকে (স.) নিয়ে কটূক্তির অভিযোগ আনা হয়েছে।

পুলিশের স্পেশাল ব্রাঞ্চ (এসবি) জানিয়েছে, এই মামলার আসামি আসাদ নূর কয়েকদিন আগে ভারতে আত্মগোপনে ছিলেন। তখন আমতলী থানা পুলিশ ইমিগ্রেশন পুলিশকে মামলার বিষয়টি অবগত করে। ইমিগ্রেশনে তার বিরুদ্ধে রেড নোটিশ জারি করা হয়। সোমবার সন্ধ্যায় ইমিগ্রেশন চ্যানেল পার হওয়ার সময় তাকে শনাক্ত করে গ্রেপ্তার করা হয়। তাকে বর্তমানে বিমানবন্দরে রাখা হয়েছে। আমতলী থানা পুলিশ এলে তাকে তাদের কাছে হস্তান্তর করা হবে।

বরগুনার আমতলী থানার ওসি শহীদ উল্লাহ বলেন, ‘ব্লগার আসাদ নূর ও তার এক সহযোগী লিমন ফকিরের বিরুদ্ধে মহানবীকে (সা.) নিয়ে কটূক্তি করার অভিযোগে মামলা হয়েছিল। মামলার পরপরই লিমন ফকিরকে গ্রেপ্তার করা হয়। কিন্তু আসাদ নূর পলাতক ছিলেন। সোমবার তিনি বিমানবন্দর দিয়ে নেপালে যাওয়ার সময় ইমিগ্রেশন পুলিশ তাকে গ্রেপ্তার করে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোবাইল ব্যবহারে দেশে পুরুষদের পেছনে ফেলেছেন নারীরা
ইন্টারনেট সেবায় টেলিটককে বিশেষ সাশ্রয়ী প্যাকেজ চালুর নির্দেশ
বইমেলায় ইশিতা জেরীনের উপন্যাস ‘বেণুবনচ্ছায়াঘন সন্ধ্যা’
মালয়েশিয়া বাংলাদেশের এক অকৃত্রিম বন্ধু : তথ‌্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী
X
Fresh