• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

পুলিশের সামনেই ধরা হচ্ছে মা ইলিশ

শরীয়তপুর প্রতিনিধি

  ১৯ অক্টোবর ২০১৭, ২০:০২

সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার সখিপুরের পদ্মা নদীর দুলারচর পয়েন্টে পুলিশের পাহারায় মা ইলিশ শিকারের অভিযোগ পাওয়া গেছে।

সখিপুরের বকাউল কান্দি গ্রামের আলমগীর বেপারীসহ কয়েকজন প্রত্যক্ষদর্শী জানান, বুধবার সকালে এসআই ফারুক শেখের নেতৃত্বে এএসআই মহসিনসহ কয়েকজন কনস্টেবল বকাউল কান্দি গ্রামের আলম চোকদারের একটি, মোহন খানের দুইটি ও খোকন সরদারের একটি নৌকা নিয়ে দুলারচরে মাছ শিকার করতে যান। হঠাৎ করে কোস্টগার্ডের সদস্যরা হাজির হন। তারা চলে গেলে আলম চোকদারের নৌকায় এএসআই মহসিন ও আরেকজন কনস্টেবলের উপস্থিতিতে আবারো মাছ শিকার করা হয়। এসময় বশির নামের এক গ্রাম্য ডাক্তারকে সাংবাদিকভেবে তারা মাছ শিকার বন্ধ করে ছুরিরচরের দিকে চলে যান।

হাসেম আলী নামের এক জেলে বলেন, মাছ ধরার জন্য পুলিশ কয়েকটি নৌকা চুক্তি করে নেয়। কোস্টগার্ডের সদস্যরা আসার আগে কিছু মাছ ধরতে পারলেও পরে আমরা আর মাছ ধরতে পারিনি।

বকাউল কান্দি গ্রামের সুফিয়া বেগম বলেন, পুলিশের নেতৃত্বে প্রতিদিনই পদ্মা নদীতে জেলেদের নিয়ে মা ইলিশ শিকার করা হয়। মাঝে মধ্যে বড় অফিসাররা আসলে বন্ধ থাকে। তারা চলে গেলে আবার মাছ শিকার শুরু হয়।