• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বয়লার বিস্ফোরণের মামলায় নিহতরাও আসামি (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট, গাজীপুর

  ০৫ জুলাই ২০১৭, ১১:৩৭

গাজীপুরের কাশিমপুরের নয়াপাড়ায় মাল্টিফ্যাবস লিমিটেড নামে পোশাক কারখানায় বয়লার বিস্ফোরণের ঘটনায় করা মামলায় নিহত শ্রমিকদেরও আসামি করা হয়েছে। দায়িত্ব অবহেলার অভিযোগ মামলাটি করেন চক্রবর্তী পুলিশ ফাঁড়ির এএসআই আব্দুর রশীদ।

বুধবার জয়দেবপুর থানার উপপরিদর্শক (এসআই) উজ্জল হোসেন এ তথ্য জানান।

পুলিশের করা মামলায় নিহত আসামিরা হলেন কারখানার বয়লার অপারেটর আব্দুস সালাম (৪৮), শ্রমিক মনছুরুল হক (৪১) ও এরশাদ হোসেন (৩৭)। এছাড়াও অজ্ঞাত আরো আটজনকে আসামি করা হয়েছে।

সোমবার সন্ধ্যায় কাশিমপুরের নয়াপাড়ায় মাল্টিফ্যাবস লিমিটেডের ডাইং সেকশনে বয়লার বিস্ফোরণ ঘটে। এতে চারতলা ওই ভবনের একপাশের দোতলা পর্যন্ত ধসে পড়ে। এ ঘটনায় মঙ্গলবার রাত পর্যন্ত ১৩ জনের মৃত্যু হয়। আহত অর্ধশত শ্রমিক-পথচারী বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

মামলার বিবরণীতে বলা হয়, গেলো ২৪ জুন বয়লারটির মেয়াদ শেষ হওয়ায় নবায়নের জন্য আবেদন করে কর্তৃপক্ষ। কিন্তু কারখানা ছুটি থাকা অবস্থায় অপারেটর আব্দুস সালাম ও মনছুরুল হক তা চালুর চেষ্টা করেন।

এতে আরো বলা হয় গেলো ২৫ জুন থেকে ৩ জুলাই পর্যন্ত কারখানাটি ৯ দিনের ছুটি ছিল। ৪ জুলাই খোলার কথা থাকলেও তার আগের দিন ডাইং সেকশনের অধিকাংশ শ্রমিক কর্মস্থলে যোগ দেন। সন্ধ্যা সাড়ে ৬টায় শ্রমিকরা কর্তৃপক্ষকে না জানিয়ে বয়লার ঠিক আছে কিনা পরিক্ষার জন্য চালু করেন।

কিন্তু বয়লার চালুর কিছুক্ষণের মধ্যেই বিস্ফোরিত হয়ে ভবনের একাংশ ধসে পড়ে ও মেশিনপত্র দুমড়ে-মুচড়ে যায়। এতে নিহত হন ১৩ জন।

বয়লার বিস্ফোরণের ঘটনায় জেলা প্রশাসন ও ফায়ার সার্ভিসের পক্ষে পৃথক তদন্ত কমিটি গঠন করা হয়েছে। উভয় কমিটি মঙ্গলবার থেকে তদন্ত কাজ শুরু করেছে।

এইচটি/এসএস

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের পাটনায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৬
গাজীপুরে তুলার গুদামে অগ্নিকাণ্ড
তিতাসের এমডির বাসার সামনে ককটেল বিস্ফোরণ, আহত ১
কালিয়াকৈরে তাপদাহে হাসপাতালে রোগীর সংখ্যা বেড়েই চলেছে
X
Fresh