• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মুক্তিযোদ্ধা শাহাদাৎ হত্যায় গ্রেপ্তার ১

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ জুন ২০১৭, ১২:১৭

মুক্তিযোদ্ধা শাহাদাৎ হোসেন মোল্লা হত্যায় জড়িত সন্দেহে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় গ্রেপ্তার করেছে পুলিশ। এঘটনায় জড়িত সন্দেহে আরো চারজনকে সনাক্ত করা হয়েছে।

শুক্রবার খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) কমিশনার মো. হুমায়ুন কবীর সাংবাদিকদের এ তথ্য জানান।

বুধবার মুক্তিযোদ্ধা শাহাদৎকে গুলিকরে হত্যা করে সন্ত্রাসীরা।

হুমায়ুন কবীর বলেন, মুক্তিযোদ্ধা শাহাদাৎ হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনে কয়েকটি মোটিভ নিয়ে তদন্ত করা হচ্ছে। এই হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে প্রাথমিকভাবে পাঁচ জনকে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে চার জনের বাড়ি রায়েরমহল এলাকায়। বাকি একজন খুলনা মহানগরীর বাইরে। গুলিবিদ্ধ অবস্থায় একজনকে আটক করা হয়েছে। তার নাম আজম। তাকে জিজ্ঞাসাবাদ করলে আরও তথ্য পাওয়া যাবে। বাকি চার জনকে আটক করতে পারলেই মুক্তিযোদ্ধা শাহাদাৎ হত্যাকাণ্ডের রহস্য উন্মোচিত হতে পারে বলে মন্তব্য করেন তিনি।

হরিণটানা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরদার মোশাররফ হোসেন বলেন, শাহাদাৎ হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে আজম নামে রাতেই একজনকে আটক করা হয়েছে। সে সুস্থ হলে জিজ্ঞাসাবাদ করে এ বিষয়ে তথ্য পাওয়া যাবে।

এদিকে ময়নাতদন্ত শেষে বৃহস্পতিবার শাহাদাৎ এর মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান ওসি।

পুলিশ সূত্রে জানা গেছে, দুই বছর আগে শাহাদাৎ মোল্লা মিলন ও সোহাগকে অস্ত্রসহ ধরে পুলিশে সোপর্দ করেছিলেন। এ ঘটনায় শাহাদাৎ হোসেন পাঁচ জনের নামে মামলাও করেছিলেন। মামলায় আজম, নাসির ও বেল্লাল নামে আরও তিন ব্যক্তির নাম ছিল। স্বজনদের ধারণা, অস্ত্রসহ মিলন ও সোহাগকে পুলিশে ধরিয়ে দেয়া ও মামলা করার কারণে অপরাধীরা ক্ষুব্ধ হয় হয়। এ ক্ষোভ থেকেই শাহাদাৎকে হত্যা করা হতে পারে। পুলিশ এ বিষয়টিকে তদন্তে প্রধান্য দিচ্ছে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
X
Fresh