Mir cement
logo
  • ঢাকা রোববার, ২৩ জানুয়ারি ২০২২, ৯ মাঘ ১৪২৮
discover

মৃত্যুদণ্ডপ্রাপ্ত নূরের হাতে মোবাইল, যা বললেন জেল সুপার

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নূর হোসেন

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নূর হোসেন কারাগার থেকে ফোনের মাধ্যমে স্থানীয়দের হুমকি দিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। নূর হোসেন কারাগারে কীভাবে মোবাইল পেলেন এর উৎস খুঁজতে তিন সদস্যের কমিটি গঠন করেছে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ।

শনিবার (৮ জানুয়ারি) তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেছেন কেন্দ্রীয় কারাগার-২-এর জেল সুপার আবদুল জলিল।

তিনি বলেন, কারাগারের উপতত্ত্বাবধায়ক উম্মে সালমাকে প্রধান করে তদন্ত কমিটি করা হয়েছে। আগামী ১১ জানুয়ারির মধ্যে কমিটিকে প্রতিবেদন জমা দিতে হবে।

আবদুল জলিল বলেন, নূর হোসেনের সঙ্গে কনডেম সেলে আরও দুই বন্দি রয়েছেন। সেখানে তিনি মোবাইল ফোন ব্যবহার করছেন বলে আমরা জানতে পারি। পরে তার কনডেম সেলে গত ৫ জানুয়ারি অভিযান চালানো হয়। এ সময় ওই কনডেম সেল থেকে একটি মিনি বাটন মোবাইল ফোন উদ্ধার করা হয়। নূর হোসেনের বিরুদ্ধে অস্ত্র, চাঁদাবাজিসহ একাধিক মামলা বিচারাধীন।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন আগামী ১৬ জানুয়ারি। এই নির্বাচনে কাউন্সিলর পদে ৪ নম্বর ওয়ার্ডে লড়ছেন নূর হোসেনের ছোট ভাই নূর উদ্দিন এবং ৩ নম্বর ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতা করছেন ভাতিজা শাহ জালাল বাদল।

জেল সুপার বলেন, কারাগারে মোবাইল ব্যবহারের অপরাধে তার বিরুদ্ধে কারাবিধি আইনে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

২০১৪ সালের ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলামসহ সাতজনকে অপহরণ করা হয়। এর তিন দিন পর শীতলক্ষ্যা নদী থেকে তাদের বস্তাবন্দি মরদেহ উদ্ধার করা হয়। ঘটনার প্রায় তিন বছর পর নূর হোসেন, সাবেক র‌্যাব অধিনায়ক তারেক সাঈদসহ ২৬ জনকে মৃত্যুদণ্ড দিয়েছিল নারায়ণগঞ্জের একটি আদালত। হাইকোর্ট ১৫ জনের মৃত্যুদণ্ড বহাল রাখে।

এফএ/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS