Mir cement
logo
  • ঢাকা বুধবার, ১৯ জানুয়ারি ২০২২, ৫ মাঘ ১৪২৮
discover

ভবন থেকে ফেলে দেওয়া নবজাতকের মৃত্যু

The newborn who was thrown from the building did not survive
ফাইল ছবি

শেষ পর্যন্ত বাঁচানো গেলো না ভবন থেকে ছুড়ে ফেলা সেই নবজাতককে। যাকে রাজধানীর ওয়ারী এলাকার সড়ক থেকে উদ্ধার করেছিল কয়েকজন তরুণ। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকরা শিশুটিকে বাঁচাতে অনেক চেষ্টা করলেও সফল হননি।

ঢাকা মেডিকেল পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া জানিয়েছেন, শনিবার (২৭ নভেম্বর) সকাল সাড়ে ৭টার দিকে হাসপাতালের নিওনেটাল বিভাগে ভর্তি কন্যাশিশুটির মৃত্যু হয়।

গতকাল শুক্রবার (২৬ নভেম্বর) রাতে স্থানীয় তরুণদের একটি দল শিশুটিকে হাসপাতালে নিয়ে গিয়েছিল। হেয়ার স্ট্রিটের কোনো একটি ভবন থেকে শিশুটিকে ‘সড়কে ছুড়ে ফেলা হয়’ বলে তাদের ধারণা।

নবজাতককে যারা রাস্তা থেকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গিয়েছিলেন, শিক্ষার্থী অপূর্ব রবিদাস তাদের একজন।

তিনি জানান, কয়েকজন বন্ধু মিলে তারা হেয়ার স্ট্রিট এলাকায় রাস্তার পাশে বসে মোবাইলে গেমস খেলছিলেন। রাত আনুমানিক সাড়ে ১১টার দিকে হঠাৎ একটি শব্দ শুনতে পেয়ে তারা এগিয়ে যান বিষয়টা দেখতে।

“সেখানে একটা ১০ তলা ভবন, আর ভবনের সামনের দিকে একতলা একটি টিনশেড রয়েছে। ওপর থেকে ওই টিনশেডে ও পরে গড়িয়ে রাস্তার পড়ে শিশুটি।”

শব্দ শুনে আশপাশের লোকজনও জড়ো হয়। কিন্তু শিশুটির কোনো অভিভাবকের খোঁজ না পেয়ে স্থানীয়দের পরামর্শে তাকে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়।

কিন্তু সেই হাসপাতাল শিশুটিকে ভর্তি না রাখায় দ্রুত তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসেন অপূর্ব ও তার সঙ্গীরা।

সেখানে শিশুটিকে পরীক্ষা করে চিকিৎসকরা নিশ্চিত হন, সে তখনও বেঁচে আছে। তারপর তাকে নিওনেটাল ওয়ার্ডে ভর্তি করে নেওয়া হয়। কিন্তু সকালে তার মৃত্যুর খবর আসে।

অপূর্ব রবিদাস বলেন, আশপাশের কোনো একটি ভবন থেকে শিশুটিকে ‘ছুঁড়ে ফেলা হয়েছে’ বলে তার এবং বন্ধুদের ধারণা।

কেএফ/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS