• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মিরপুরে আজও সড়ক অবরোধ, ভাঙচুরে মামলা ও আটক

আরটিভি নিউজ

  ২৫ নভেম্বর ২০২১, ১৩:২৫
Road blockade and vandalism in Mirpur even today
ফাইল ছবি

রাজধানীর মিরপুরে আজ বৃহস্পতিবার (২৫ নভেম্বর) আবারও বিক্ষোভ করছেন পোশাক শ্রমিকেরা। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, পাঁচ শ্রমিককে মালিকপক্ষের মারধরের প্রতিবাদ ও বেতন-ভাতা বাড়ানোর দাবিতে সকাল ৮টার দিকে বিক্ষোভ ও সড়ক অবরোধ কর্মসূচি শুরু করেন তারা।

বিক্ষোভ শুরুর পর একপর্যায়ে মিরপুর-১৪ নম্বরে হামিম গ্রুপের একটি পোশাক কারখানা লক্ষ্য করে ইটপাটকেল ছোড়েন আন্দোলনরত শ্রমিকেরা। এতে কারখানা ভবনের জানালার কাচ ভেঙে যায়। এরপর পোশাক শ্রমিকেরা মিরপুর-১৪ নম্বরের পথচারী পারাপার সেতুর নিচে অবস্থান নেন। সেখানে অবস্থান নিয়ে তারা সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন। এতে আশপাশের এলাকাগুলোতে যানজটের সৃষ্টি হয়।

সরেজমিনে দেখা যায়, মিরপুর-১৩ নম্বরেও রাস্তায় জড়ো হয়েছেন পোশাক শ্রমিকেরা। তারাও সেখানে বিক্ষোভ ও সড়ক অবরোধ পালন করছেন। পরিস্থিতি সামাল দিতে মিরপুর-১৩ ও ১৪ নম্বরে রাস্তায় পুলিশের ব্যাপক উপস্থিতি দেখা গেছে।

এর আগে গতকাল বুধবার (২৪ নভেম্বর) পোশাকশ্রমিকদের বিক্ষোভের সময় মিরপুর-১০ নম্বর গোলচত্বরের ট্রাফিক পুলিশ বক্সে ভাঙচুরের ঘটনা ঘটে। ওই ঘটনায় ট্রাফিক পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে। তবে এসব আসামি অজ্ঞাত। মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাজিজুর রহমান এ তথ্য জানিয়েছেন।

গতকাল মিরপুর-১৪ নম্বরে নোটারি স্কুল অ্যান্ড কলেজের সামনে আওয়ামী লীগের একটি কার্যালয় ভাঙচুর ও কার্যালয়ের পাশে থাকা দু’টি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেওয়ার ঘটনায় অপর একটি মামলা হয়েছে। হামলায় ক্ষতিগ্রস্ত ব্যক্তিরা গতকাল রাতে মামলাটি দায়ের করেছেন বলে জানিয়েছে কাফরুল থানার অফিসার ইনচার্জ (ওসি) হাফিজুর রহমান। তিনি বলেন, এ মামলায় এখন পর্যন্ত ৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

কেএফ/এসকে

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হল না ছাড়ার ঘোষণা চুয়েট শিক্ষার্থীদের, অবরুদ্ধ উপাচার্য
আন্দোলনের জেরে চুয়েট বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
চতুর্থ দিনেও উত্তাল চুয়েট, সড়ক অবরোধ
ইসরায়েলবিরোধী বিক্ষোভে উত্তাল মার্কিন বিশ্ববিদ্যালয়গুলো, গণগ্রেপ্তার
X
Fresh