• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

শুল্ক গোয়েন্দাদের কাছে যেতেই হচ্ছে রেইনট্রিকে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ মে ২০১৭, ১৭:৩৯

বনানীর রেইনট্রি হোটেল কর্তৃপক্ষকে শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের দেয়া নোটিশের কার্যক্রম ১ মাসের জন্য স্থগিত করেছিল হাইকোর্ট। তবে এর পরই হাইকোর্টের ওই আদেশ ৬ সপ্তাহের জন্য স্থগিত করেছেন চেম্বার আদালত।

সোমবার সকালে নোটিশ স্থগিত করে দেয়া আদেশ বিকেলে স্থগিত করেন বিচারপতি মির্জা হোসাইন হায়দার। ফলে মঙ্গলবার শুল্ক গোয়েন্দার কাছে রেইনট্রি কর্তৃপক্ষকে যাওয়া ছাড়া আর কোনো পথ খোলা রইলো না।

সোমবার সকালে এক মাসের জন্য নোটিশে স্থগিতাদেশের সঙ্গে নোটিশের কার্যক্রম কেন অবৈধ ঘোষণা করা হবে না তাও জানতে চেয়ে রুল জারি করেছিল হাইকোর্ট।

বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী ও বিচারপতি ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ ওই আদেশ দিয়েছিলেন।

আদালতে রেইনট্রি হোটেলের পক্ষে শুনানি করেন আইনজীবী আহসানুল করিম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এস এম মনিরুজ্জামান।

গেলো ১৩ মে রেইনট্রি হোটেলে অভিযান চালায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। তারা সেখানে অবৈধ কোনো কিছু পায়নি বলে জানায়। এর একদিন পর ১৪ মে শুল্ক গোয়েন্দাদের অভিযানের সময় হোটেল থেকে ১০ বোতল বিদেশি মদ উদ্ধার করা হয়। কিন্তু কর্তৃপক্ষ উদ্ধার হওয়া বিদেশি মদের কোনো বৈধ কাগজ দেখাতে পারেনি।

পরে ১৭ মে বুধবার বেলা ১১টায় শুল্ক গোয়েন্দার কার্যালয়ে এসে জবাব দিতে বলা হয়। কিন্তু অসুস্থতার কারণ দেখিয়ে হোটেল মালিক জাহাঙ্গীর কবির ও রিয়াজ আহেমদ আইনজীবীর মাধ্যমে এক মাসের সময় চান।

বনানীতে দুই তরুণী ধর্ষণের ঘটনায় মামলা হওয়ার পর থেকে আলোচনায় আসে হোটেল রেইনট্রি। এরপর সেখানে অভিযান চালায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও শুল্ক গোয়েন্দা অধিদপ্তর।

গেলো ২৮ মার্চ বনানীর রেইনট্রি হোটেলে জন্মদিনের অনুষ্ঠানে ডেকে নিয়ে দুই তরুণীকে ধর্ষণ করেন আপন জুয়েলার্সের মালিকের ছেলে সাফাত ও তার বন্ধু নাঈম। এসময় তাদের সহযোগিতা করেন সাদমানসহ অন্য ৩ জন। এর ৪০ দিন পর গেলো ৬ মে বনানী থানায় মামলা করেন ধর্ষণের শিকার ২ তরুণী। এর পর থেকে সারাদেশে এ নিয়ে সমালোচনার ঝড় ওঠে।

দুই সপ্তাহের ব্যবধানে ৫ জনকেই আটক করতে সমর্থ হয় পুলিশ।

এসজে

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
X
Fresh