Mir cement
logo
  • ঢাকা সোমবার, ১৭ জানুয়ারি ২০২২, ৩ মাঘ ১৪২৮
discover

বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানিয়ে শাস্তি পেলেন ভোক্তা অধিকারের কর্মকর্তা

বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা

বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এক কর্মকর্তা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা করতে যাওয়ায় কারণ দর্শানোর নোটিশ ও বদলি করে দেওয়া হয়েছে। গত শুক্রবার (৫ নভেম্বর) ওই কর্মকর্তা বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা দিতে গিয়ে এ শাস্তির মুখে পড়েছেন।

জানা গেছে, বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা করার শাস্তি হিসেবে পাবনা জেলার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আব্দুস সালামকে চাঁপাইনবাবগঞ্জ জেলায় বদলি করা হয়েছে। বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধার সময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) বাবলু কুমার সাহা উপস্থিত ছিলেন।

রোববার (০৭ নভেম্বর) ওই কর্মকর্তা কারণ দর্শানোর নোটিশ ও বদলির আদেশের কপি সামাজিক যোগাযোগমাধ্যমে ফেসবুকে পোস্ট দেন।

ফেসবুক পোস্টে তিনি লিখেছেন-

সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার হাজার বছরের সর্বশেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পবিত্র সমাধিতে শ্রদ্ধা নিবেদন ও পবিত্র আত্মার মাগফিরাত কামনা করতে যাওয়া কি আমার অপরাধ হয়েছে??

এ বিষয়ে আব্দুস সালামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি আরটিভি অনলাইনকে বলেন, সরকারি কর্মকর্তাদের কর্মস্থল ত্যাগ করতে ঊর্ধ্বতনের অনুমতি লাগে। কিন্তু শুক্রবার ছুটির দিন এবং ওই দিন ডিজি স্যার গোপালগঞ্জে গিয়েছিলেন। সেখানে আমি স্যারের সঙ্গে দেখা করেছি। ফিরে এসে তিনি (ডিজি) আমাকে শাস্তি দিয়েছেন।

এ বিষয়ে রোববার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) বাবলু কুমার সাহা’কে একাধিকবার কল দিলেও ধরেননি। পরে আরটিভি অনলাইনের পরিচয়ে এসএমএস দিলেও সাড়া পাওয়া যায়নি।

এফএ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS