• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

চড়ের বদলে এসিড মারা হয় তমালকে! (ভিডিও)

শানে আলম সজল, চট্টগ্রাম

  ২১ মে ২০১৭, ১৬:৫১
এসিডদগ্ধ তমাল চন্দ্র দে

গেলো ৩ মাসেও অগ্রগতি হয়নি চট্টগ্রামের তমাল চন্দ্র দে'র ওপর এসিড নিক্ষেপ মামলার। পুলিশ এখন পর্যন্ত আসামিদের কাউকেই আটক করতে পারেনি। এসিডের আঘাতে তমালের দু'চোখের আলো নিভে গেছে চিরদিনের মতো। আসামিরা আটক না হওয়ায় পুলিশের আন্তরিকতা নিয়েও প্রশ্ন তুলেছেন ভুক্তভোগী পরিবারটি। তবে পুলিশ বলছে গুরুত্বের সঙ্গেই মামলাটি তদন্ত করা হচ্ছে।

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বাবুল চন্দ্র দে ও অার্চনা রানী দেবের এক ছেলে ও এক মেয়ের সংসারে বড় তমাল। স্বপ্ন ছিলো শিক্ষিত হয়ে বাবার সংসারের হাল ধরার। স্নাতক শেষ করে ইচ্ছে ছিলো স্নাতকোত্তরে ভর্তি হবার। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাসে তার সব স্বপ্নই চুরমার করে দিয়েছে এসিড।

তমালের দাবি, বিয়ের অনুষ্ঠানে মৌমিতা দত্ত এ্যানি নামে এক মেয়ের সঙ্গে পরিচয়ের পর গড়ে ওঠে প্রেমের সম্পর্ক। তবে এ্যানি বিবাহিত হলেও তা গোপন রেখেছিল। পরে বিষয়টি জানার পর এ নিয়ে দু’জনের মধ্যে বাকবিতণ্ডাও হয়। একপর্যায়ে এ্যানিকে চড় মারলে তমালকে দেখে নেয়ার হুমকি দেয় এ্যানি। এমনটাই অভিযোগ তমালের।

তমাল জানান, এরই জের ধরে গেলো ১০ ফেব্রুয়ারি সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর রহমতগঞ্জ এলাকায় তমালকে ডেকে নিয়ে এ্যনির স্বামী ও তার সহযোগীরা এসিড ছুঁড়ে মারে। তমাল আরটিভি অনলাইনকে বলেন, ভারতে চিকিৎসা নিলেও শেষ রক্ষা হয়নি দু'টি চোখ ও চেহারার।

এদিকে, ৩ মাস পেরিয়ে গেলেও একজনকেও গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। জানা গেছে, আসামিদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন, সংবাদ সম্মেলন করেছেন তমালের পরিবার ও সহপাঠিরা। এসিড অপরাধ দমন আইন ২০০২ এর ৫ ও ৭ ধারায় নগরীর কোতোয়ালী থানায় দায়ের করা মামলায় আসামি করা হয়েছে ২ জনকে।

তমাল বলেন, ওইদিন এ্যানি আমাকে গণি বেকারির সামনে দেখা করতে বলে। আমিও দেখা করতে গিয়েছিলাম। পরে সে আমাকে বলে আমি পথ হারিয়ে ফেলেছি। পরে আমি রহমতগঞ্জের দিকে গেলে দু'টি ছেলে হঠাৎ এসে আমাকে এসিড মারে। এসময় তাদের মধ্যে একজন বলে, এ্যানির সাথে প্রেম করার মজা বুঝো। গলার কন্ঠ ছিল এ্যনির স্বামী সুমিতের মতো।

তবে ভুক্তভোগী পরিবারটির অভিযোগ অস্বীকার করে গুরুত্বের সঙ্গে মামলাটি তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসীম উদ্দীন।

তিনি আরটিভি অনলাইনকে বলেন, এই ঘটনার সঙ্গে প্রেম ঘটিত বিষয় নাকি অন্য কোনো ঘটনা আছে, সেটা তদন্ত করে দেখা হচ্ছে। আসামিদের গ্রেপ্তার করার জন্য পুলিশও অভিযান চালাচ্ছে বলেও জানান ওসি জসীম উদ্দীন।

এসজে

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
X
Fresh