• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

আবাসিক হোটেল থেকে ঢাবি শিক্ষার্থীর মরদেহ উদ্ধার

আরটিভি নিউজ

  ২৮ অক্টোবর ২০২১, ০৯:৩২
The body of DU student was recovered
ফাইল ছবি

রাজধানীর সেগুনবাগিচা এলাকার একটি আবাসিক হোটেল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রের মরদেহ উদ্ধার করা হয়েছে। তার নাম আদনান সাকিব (২৫), তিনি আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ছাত্র বলে জানা গেছে। আজ বৃহস্পতিবার (২৮ অক্টোবর) ভোর ৪টায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

শিক্ষার্থীর মরদেহ উদ্ধারের বিষয়টি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানীও নিশ্চিত করেছেন। আদনান বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের আবাসিক ছাত্র ছিলেন বলে জানা গেছে।

কাজি রাকিব হোসেন নামে এক শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের গ্রুপে লেখেন, শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের ছাত্র, ২০১৪-১৫ সেশনে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী আদনান সাকিব ভাই রাজধানীর সেগুনবাগিচায় আত্মহত্যা করেছেন। আমরা শোকাহত।

আদনানের সহপাঠীরা জানান, আদনান মঙ্গলবার (২৬ অক্টোবর) থেকে নিখোঁজ ছিল পরবর্তীতে তার বন্ধুরা শাহবাগ থানায় জিডি করে এরপর পুলিশ নাম্বার ট্রেকিং করে তার মরদেহ উদ্ধার করে।

খোঁজ নিয়ে জানা গেছে, সেগুনবাগিচার কর্ণফুলী আবাসিক হোটেল থেকে ওই ছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) পলাশ সাহা বলেন, বুধবার (২৭ অক্টোবর) রাত ৯টায় তার স্ত্রী নুসরাত আফরিন থানায় এসে জানান তার স্বামী আদনানকে দুই দিন ধরে পাওয়া যাচ্ছে না। পরশুদিন দুপুরে শেষ কথা হয়, এরপর আর পাওয়া যায়নি। তিনি শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি নং- ১৯৫৪) করেন। আমরা সাকিবের মোবাইলের লোকেশন ট্র্যাকিং করি। সেখানে দেখা যায়, সেগুনবাগিচা এলাকার একটি আবাসিক হোটেলে তার অবস্থান দেখাচ্ছে। কিন্তু সেখানে তাকে পাওয়া গেল না। পাশের কর্ণফুলী আবাসিক হোটেলে খোঁজ নিলে তার সন্ধান মেলে। আমরা ১০৭ নম্বর কক্ষে গিয়ে তাকে ডাকাডাকি করলেও সে দরজা খুলেনি। পরে দরজা ভেঙে দেখি তিনি ফ্যানের সঙ্গে ঝুলছেন।

পুলিশের এ কর্মকর্তা জানান, সাকিব একটি সুইসাইড নোট লিখে গেছে। সেখানে লিখেছে- তার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়। তিনি স্ত্রীকে ভালো বলে গেছেন। তার স্ত্রীকে দোষারোপ না করার কথা লিখেছেন। সুইসাইড নোটে ১২ বছরের যন্ত্রণা থেকে মুক্তি চাওয়ার কথা বলা হয়েছে। তার কাছে ১ সেকেন্ড ১ বছরের মতো মনে হয় বলেও লেখা আছে।

সাকিবের গ্রামের বাড়ি নীলফামারীর ডিমলা থানার উত্তর সোনাখুলী গ্রামে। তার বাবার নাম আব্দুল মালেক। সাকিবের মরদেহটি হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে বলে জানা গেছে। ঘটনাটি গুরুত্বের সঙ্গে তদন্ত চলছে বলে জানিয়েছে পুলিশ।

কেএফ/এসকে

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঘরে ঝুলছিল তরুণের মরদেহ
ট্রেনের ইঞ্জিনে ঝুলছিল অজ্ঞাত নারীর মরদেহ
শ্রীপুরে পৃথক স্থান থেকে গৃহবধূ ও হিজড়ার মরদেহ উদ্ধার
রাজধানীতে সেলুন থেকে যুবকের মরদেহ উদ্ধার
X
Fresh