• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ডিবি পরিচয়ে ডাকাতির প্রস্তুতিকালে আটক ৯

আরটিভি নিউজ

  ২৭ অক্টোবর ২০২১, ১৪:১২
Catching the original DB while preparing for the robbery in the identity of DB
জব্দকৃত সরঞ্জাম নিয়ে ব্রিফিং করছে ডিএমপি

পুলিশি সরঞ্জামসহ ডাকাতির প্রস্তুতিকালে ৯ সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)-এর গোয়েন্দা গুলশান বিভাগ।

আজ বুধবার (২৭ অক্টোবর) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত জানান ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার (সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম ও ডিবি-উত্তর) মোহাম্মদ হারুন অর রশীদ।

ডিবির যুগ্ম পুলিশ কমিশনার হারুন বলেন, করোনাভাইরাসের তীব্রতা কমার কারণে জনজীবন স্বাভাবিক হওয়ার প্রেক্ষিতে অর্থনৈতিক কর্মকাণ্ডে প্রাণচাঞ্চল্য ফিরে পেয়েছে। এসময় বেশ কয়েকটা গ্রুপ ঢাকা মহানগরী এবং আশেপাশের এলাকায় প্রাইভেটকার ও মাইক্রোবাসযোগে র‌্যাব ও ডিবি পুলিশ পরিচয় দিয়ে ব্যাংকে টাকা জমা দিতে যাওয়া অথবা ব্যাংক থেকে টাকা উত্তোলনকারী ব্যক্তিদেরকে জোরপূর্বক মাইক্রোবাসে তুলে নেয়। তুলে নেওয়া ব্যাক্তিকে কখনও সাভার-আশুলিয়া, কখনও বেড়িবাঁধ, কখনও নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জে নিয়ে ব্যাপক মারধর করে আতঙ্ক সৃষ্টি করে নগদ টাকা ও ভিকটিমদের ডেবিট, ক্রেডিট কার্ডের মাধ্যমে টাকা উত্তোলন করে হাতিয়ে নেয়।

তিনি বলেন, মঙ্গলবার (২৬ অক্টোবর) আইন শৃঙ্খলারক্ষা বাহিনীর ভুয়া বেশ ধারণ করে ডাকাতি ছিনতাই কাজে লিপ্ত ডাকাত দলের সদস্যরা মতিঝিল এলাকায় অপরাধ সংঘটনের উদ্দেশ্যে সমবেত হয়েছে মর্মে তথ্য পায় গোয়েন্দা পুলিশ (ডিবি)। তথ্যের ভিত্তিতে ডিবি পুলিশের একাধিক টিম বলাকা চত্বর, ইউনুস সেন্টারের আশেপাশের একাধিক ব্যাংকের কাছাকাছি অবস্থান নেয়। ডাকাত দলের সদস্যরা মাইক্রোবাস ও প্রাইভেটকারে করে অপরাধ সংঘটনের চেষ্টাকালে উপস্থিত জনতার সহায়তায় ডিবি পুলিশ তাদেরকে হাতেনাতে গ্রেপ্তার করে।

তিনি আরও বলেন, গ্রেপ্তারকৃতরা ব্যাংকের কাছে দাঁড়িয়ে ব্যাংক থেকে নগদ টাকা উত্তোলনকারী ব্যক্তিদের টার্গেট করে। টার্গেটকৃত ব্যক্তিকে অনুসরণ করে সুবিধাজনক স্থানে পৌঁছার পর তাদের সাথে থাকা ওয়াকিটকি দেখিয়ে নিজেদেরকে ডিবি পুলিশের পরিচয়ে হাতকড়া পরিয়ে তাদের নিজেদের গাড়িতে তুলে নেয়। এরপর গাড়ি চালানোর পর তাদের কাছ থাকা টাকা, মোবাইল ফোন ও মূল্যবান সামগ্রী কেড়ে নেয়। কাউকে তাদের কাছে থাকা গামছা দিয়ে চোখ বেঁধে ফেলে। আবার কখনও কোন ব্যক্তি চিৎকার করলে গামছা দিয়ে গলায় ফাঁস দেয়।

সাধারণ জনগণের উদ্দেশ্যে ডিবির এ কর্মকর্তা বলেন, আপনারদের যদি কেউ আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে তাদের সঙ্গে যেতে বলে তাহলে আপনারা যাচাই না করে যাবেন না। এ ধরনের ঘটনার শিকার হলে নিকটস্থ থানায় অথবা জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ অবহিত করবেন। সরাসরি মহানগর গোয়েন্দা অফিসে এসে কেউ অভিযোগ করলেও কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে মতিঝিল থানায় ডাকাতি ও মাদকের ২টি পৃথক মামলা রুজু হয়েছে।

গ্রেপ্তাকৃতরা হলো- আব্দুল্লাহ আল মামুন, ইমদাদুল শরীফ, খোকন মিয়া, মাসুদুর রহমান তুহিন, মামুন সিকদার, কামাল হোসেন, ওয়াহিদুল ইসলাম, ফারুক বেপারী এবং মতিউর রহমান।

গতকাল মঙ্গলবার (২৬ অক্টোবর) ধারাবাহিক অভিযানে রাজধানীর মতিঝিল ও মোহাম্মদপুর এলাকা হতে তাদেরকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের হেফাজত থেকে ১টি ওয়াকিটকি, ১টি পিস্তল, ১ জোড়া হাতকড়া, ০১টি ট্রাভেল ব্যাগ, ২টি ডিবি জ্যাকেট, ৪টি নতুন গামছা, ১টি সিলভার রংয়ের প্রাইভেটকার, ১টি মাইক্রোবাস ও ৫ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয় বলে জানিয়েছে র‌্যাব।

কেএফ/এসকে

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডিবি কার্যালয়ে এসেও কাণ্ড ঘটিয়েছেন মাতাল নারীরা
ময়মনসিংহে দৌড়ে ছিনতাইকারী ধরলেন ডিবির ওসি
একীভূত হচ্ছে আরও ৩ ব্যাংক 
‘সার্টিফিকেট জালিয়াতিতে বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তারাও জড়িত’
X
Fresh