• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

বহু পরিচয়ে ‘প্রতারণা’, শাহীরুল গ্রেপ্তার

আরটিভি নিউজ

  ২৩ অক্টোবর ২০২১, ২১:২৫
শাহীরুল গ্রেপ্তার

সরকারি কর্মকর্তা, মানবাধিকার সংস্থার চেয়ারম্যান আবার কখনও হোমল্যান্ড সিকিউরিটি অ্যান্ড গার্ড সার্ভিসের প্রধান পরিচয়ে দীর্ঘদিন ধরে চাকরি দেওয়ার নামে প্রতারণা করেন শাহীরুল ইসলাম সিকদার (৪৮)। শনিবার সকালে বনশ্রী এলাকা থেকে এ প্রতারককে গ্রেপ্তার করেছে র‌্যাব।

রাজধানীর কারওয়ান বাজার মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে র‌্যাব-৪ এর অধিনায়ক মোজাম্মেল হক বলেন, চাকরি দেওয়ার নামে শাহীরুলের অর্থ আত্মসাতের ঘটনা পুরাতন হলেও মানবাধিকার সংস্থার চেয়ারম্যান হিসেবে পরিচয় প্রতারণার ইতিহাস ‘ধৃষ্টতাপূর্ণ’ ও ‘ভিন্নধর্মী’।

উচ্চ মাধ্যমিক পাস শাহীরুলের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ায়।

শাহীরুল একজন শীর্ষ পর্যায়ের প্রতারক। সে হোমল্যান্ড সিকিউরিটি অ্যান্ড গার্ড সার্ভিস লিমিটেড নামের কোম্পানি খুলে এবং নিজেকে ক্ষমতাধর ব্যক্তি হিসেবে উপস্থাপন করে চাকরি প্রদানের নামে প্রতারণা করে আসছিল।

তাকে গ্রেপ্তারের প্রেক্ষাপটের বিষয়ে র‌্যাব কর্মকর্তা মোজাম্মেল হক জানান, কয়েকজন ভুক্তভোগী শাহীরুলের বিরুদ্ধে র‌্যাব-৪ এ অভিযোগ করেছেন। চাঁদাবাজি করার অপরাধে তার নামে রামপুরা থানায় মামলাও রয়েছে।

বনশ্রী থেকে গ্রেপ্তারের সময় তার বাসায় তিনটি বিদেশি পিস্তল, একটি শর্টগান, একটি এয়ারগান, ২৩৭ রাউন্ড গুলি, চারটি চাকু ও তিনটি ডামি পিস্তল জব্দ করে র‌্যাব।

এছাড়া বুলেট প্রুপ জ্যাকেট, হোমল্যান্ড সিকিউরিটি অ্যান্ড গার্ড সার্ভিসের চাকরির আবেদন ফর্ম, চুক্তিপত্র,বিভিন্ন ব্যাংকের চেক বই ও এটিএম কার্ড, ব্যানার, প্যাড, স্ট্যাম্প, ল্যাপটপ, ডেক্সটপ, গোপন ক্যামেরা, পাসপোর্টসহ বিভিন্ন নামিদামি ব্যক্তিদের সঙ্গে তোলা ছবি, মোবাইল ফোনসহ বিভিন্ন মালমাল জব্দ করা হয়।

শাহীরুল প্রতারণার মাধ্যমে দেশের বিভিন্ন অঞ্চলের বেকার ও শিক্ষিত বহু নারী ও পুরুষকে বিভিন্ন প্রতিষ্ঠানে সিকিউরিটি গার্ড, ড্রাইভার, কম্পিউটার অপারেটর, অফিস সহকারী, বিক্রয় কর্মকর্তা, লাইনম্যান ইত্যাদি হিসেবে চাকরি দেওয়ার নাম করে বিপুল পরিমাণ টাকা আত্মসাৎ করে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

তার বিরুদ্ধে প্রতারণা ও অস্ত্র আইনে পৃথক মামলা হচ্ছে বলে জানান র‌্যাব-৪ এর অধিনায়ক মোজাম্মেল হক।

এফএ/এসকে

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নোয়াখালীতে আনসার উল্লাহ বাংলা টিমের সদস্য গ্রেপ্তার
কেএনএফের আরও ৩ নারী সহযোগী গ্রেপ্তার
চট্টগ্রামে সাংবাদিকের ওপর হামলা, গ্রেপ্তার ৭
প্রেমিকাকে ধর্ষণচেষ্টার অভিযোগে প্রেমিক গ্রেপ্তার
X
Fresh