Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮

কুমিল্লার মণ্ডপে কোরআন রাখা ব্যক্তির পরিচয় জানাল পুলিশ (ভিডিও)

কুমিল্লার মণ্ডপ

সিসি টিভি ফুটেজে কুমিল্লার পূজামণ্ডপে পবিত্র কোরআন রাখা ব্যক্তির নাম পরিচয় শনাক্ত করেছে পুলিশ। ওই ব্যক্তির নাম ইকবাল হোসেন। তাকে গ্রেপ্তারের চেষ্টা চালিয়ে যাচ্ছে পুলিশ।

বুধবার (২০ অক্টোবর) রাতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল গণমাধ্যমকে বলেন, সিসি টিভির ফুটেজ দেখেছি। এতে এক যুবক মসজিদ থেকে কোরআন শরিফ নিয়ে রাস্তার দিকে আসে। কিছুক্ষণ পর দেখলাম তার হাতে কোরআন শরিফ নেই। হনুমান ঠাকুরের গদা হাতে নিয়ে তিনি ঘোরাঘুরি করছেন।

মন্ত্রী আরও বলেন, ওই যুবককে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী গ্রেপ্তারের চেষ্টা চালিয়ে যাচ্ছে। সে মোবাইল ব্যবহার না করার কারণে ট্র্যাক করা যাচ্ছে না। এখন পর্যন্ত ওই যুবক ঘন ঘন স্থান পরিবর্তন করছেন। আমরা তাকে নজরদারিতে রেখেছি। যে কোনো সময় তাকে গ্রেপ্তার করা হবে।

এদিকে কুমিল্লার পুলিশ সুপার ফারুক আহমেদ গণমাধ্যমকে বলেন, সিসি ক্যামেরার ফুটেজ দেখে তাকে শনাক্ত করা হয়েছে। ইকবাল হোসেন নামে এক ব্যক্তি কুমিল্লার পূজা মণ্ডপে পবিত্র কোরআন রেখেছিলেন।

উল্লেখ, গত ১৩ অক্টাবর সকালে কুমিল্লা নগরীর নানুয়া দীঘির উত্তরপাড় পূজামণ্ডপে কুরআন অবমাননার অভিযোগে রঘুরামপুর গ্রামের মো. ফয়জ (৪১) ফেসবুক লাইভে এসে ঘটনাটি প্রচার করেন। দৃশ্যটি লাইভ প্রচার ও মোবাইল ফোনে ধারণ করে বিভিন্ন সামাজিক যোগাযাগমাধ্যমে ছড়িয়ে দেয়ার অভিযোগে সেদিন রাতেই পুলিশ তাকে গ্রেপ্তার করে ডিজিটাল নিরাপত্তা আইনে একমাত্র আসামি কর মামলা করে।

কুমিল্লার ঘটনায় এ পর্যন্ত জেলার তিনটি থানায় মোট আটটি মামলা হয়েছে। এই আট মামলায় অজ্ঞাত অন্তত ৮০০ জনকে আসামি করা হয়েছে। পুলিশ বাদী হয়েছেন ছয় মামলার।

এফএ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS