Mir cement
logo
  • ঢাকা রোববার, ২৪ অক্টোবর ২০২১, ৯ কার্তিক ১৪২৮

প্রয়োজনে ঢাকাতেও বিজিবি মোতায়েন

If necessary, BGB is also deployed in the capital Dhaka
ফাইল ছবি

কুমিল্লার একটি মন্দিরে পবিত্র ‘কুরআন’ অবমাননার ছবি সামজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানোর পর চাঁদপুরসহ দেশের বিভিন্ন স্থানে অস্থিরতা বিরাজ করছে। হামলা, ভাঙচুরসহ পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটেছে। আহত এবং নিহতের তথ্যও পাওয়া যাচ্ছে। এমন পরিস্থিতিতে সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে দেশের বিভিন্ন জেলায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছে বিজিবি সদর দপ্তর।

বলা হচ্ছে, ২২ জেলায় ইতোমধ্যে পর্যাপ্ত সংখ্যক বিজিবি মোতায়েন করা হয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের চাহিদা থাকলে রাজধানী ঢাকাতেও বিজিবি মোতায়েন করা হবে।

আজ বৃহস্পতিবার (১৪ অক্টোবর) দুপুরে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) অপারেশন বিভাগের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল ফয়জুর রহমান জানান, ‘জেলা প্রশাসনের চাহিদার প্রেক্ষিতে এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে দুর্গাপূজার নিরাপত্তা রক্ষার্থে দেশব্যাপী বিভিন্ন জেলায় বিজিবি মোতায়েন করা হচ্ছে। এখন পর্যন্ত কুমিল্লা, ঢাকা বিভাগের নরসিংদী, মুন্সিগঞ্জসহ ২২টি জেলায় প্রয়োজনীয় সংখ্যক বিজিবি মোতায়েন করা হয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের চাহিদা থাকলে রাজধানীতেও বিজিবি মোতায়েন করা হবে।

কেএফ/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS