• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

শেখ হাসিনার গাড়িবহরে হামলাকারী ২০ বছর পর গ্রেপ্তার

আরটিভি নিউজ

  ২৬ সেপ্টেম্বর ২০২১, ২৩:৫৬
আসামি মো. তারিকুজ্জামান

তৎকালীন বিরোধীদলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলায় সাজাপ্রাপ্ত আসামি মো. তারিকুজ্জামান ওরফে কনককে প্রায় ২০ বছর পর গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার (২৬ সেপ্টেম্বর) ডিবির মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) রিফাত রহমান শামীম তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, মিরপুর ১০০ ফিট এলাকা থেকে রোববার বিকেলে তারিকুজ্জামান ওরফে কনককে গ্রেপ্তার করা হয়। কনক প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলায় সাজাপ্রাপ্ত। দীর্ঘদিন ধরে তিনি পলাতক ছিলেন।

জানা গেছে, ২০০১ সালে তৎকালীন বিরোধীদলীয় নেত্রী শেখ হাসিনা সাতক্ষীরায় সমাবেশ করে কলারোয়া থানা হয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা করেছিলেন। পথিমধ্যে কলারোয়া থানাধীন তুলশীডাঙ্গায় শেখ হাসিনার গাড়িবহরে হামলা হয়।

তারিকুজ্জামান হামলার দিন সকাল সাড়ে ৯টায় কলারোয়া থানা বিএনপির পার্টি অফিসে নেতাকর্মীদের সঙ্গে মিলিত হন। পার্টি অফিসে নেতাদের মাধ্যমে জানতে পারে শেখ হাসিনা কলারোয়া থানার তুলশীডাঙ্গা হয়ে ঢাকার উদ্দেশ্যে যাবেন।

ওই খবর পেয়ে বিএনপির অন্য নেতাকর্মীদের সঙ্গে তুলশীডাঙ্গায় মূল রোডে যায়। এরপর তারা একটি যাত্রীবাহী বাস রাস্তার মাঝে দাঁড় করিয়ে মূল সড়কে যানজটের সৃষ্টি করে। কিছুক্ষণের মধ্যে কলারোয়া থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ঘটনাস্থলে এসে রাস্তার যানজট নিরসনের চেষ্টা করেন। একপর্যায়ে বাসটি সরিয়ে ফেলে পুলিশ।

ইতোমধ্যে শেখ হাসিনার গাড়িবহর চলে আসে এবং যানজটে পড়ে। ওই সময় অন্য নেতাকর্মীদের সঙ্গে তারিকুজ্জামানও গাড়িবহরে হামলা করে। এতে শেখ হাসিনাকে বহন করা গাড়িটি কৌশলে ঘটনাস্থল ত্যাগ করলেও তৎকালীন এমপি প্রার্থী ইঞ্জিনিয়ার মজিবুর রহমানের গাড়িসহ অন্যান্য গাড়িতে ব্যাপক ভাংচুর করা হয়। হামলায় আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন। এ ঘটনায় ২০১৪ সালে সাতক্ষীরা কলারোয়া থানায় বিস্ফোরক আইনে মামলা হয়।

এফএ

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইরানের পারমাণবিক চুল্লিতে হামলা চালাতে পারে ইসরায়েল
মানিকগঞ্জে গঙ্গাস্নানে পুণ্যার্থীদের ঢল
উত্তপ্ত পরিস্থিতিতে ইসরায়েলকে যে পরামর্শ দিল যুক্তরাজ্য
রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ১৩
X
Fresh