• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

যেভাবে ধরা পড়লো নকল সিআইডি অফিসার

আরটিভি নিউজ

  ১৮ সেপ্টেম্বর ২০২১, ১১:৫২
The way the fake CID officer was caught
গ্রেপ্তারকৃত মোহাম্মদ হাবিবুল্লাহ

রাজধানীর গাবতলীতে ট্রাফিক সার্জেন্টের কাছে হাতেনাতে ধরা পড়েছে এক নকল সিআইডি অফিসার। তিনি সিআইডি’র ইন্সপেক্টর পরিচয় দিয়েছিলেন। তার নাম মোহাম্মদ হাবিবুল্লাহ।

আটকের পর জিজ্ঞাসাবাদে তিনি নিজেই পুলিশের কাছে স্বীকার করেছেন যে- সিআইডি অফিসার পরিচয় দিয়ে ঢাকার বিভিন্ন স্থানে ঘুরে বেড়াতেন তিনি। ভুয়া এই পরিচয়কে বিশ্বাসযোগ্য করে তুলতে কোমরে রাখতেন ওয়াকিটকি।

পুলিশের কাছে পুলিশ পরিচয় দিতে গিয়েই অবশেষে ধরা পড়তে হলো তাকে। গতকাল শুক্রবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর গাবতলী থেকে তাকে আটক করে ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগের সার্জেন্ট ঝোটন সিকদার। এদিন রাতে বিষয়টি নিশ্চিত করেন তিনি।

ঘটনার বর্ণনা দিয়ে সার্জেন্ট ঝোটন বলেন, গরুরহাট ক্রসিংয়ে ডিউট করার সময় নিয়মিত কাজের অংশ হিসেবে একটি মোটরসাইকেল সংকেত দিয়ে কাগজপত্র দেখতে চাই। মোটরসাইকেল আরোহী তখন নিজেকে পুলিশ ইন্সপেক্টর মো. হাবিবুল্লাহ, সিআইডিতে কর্মরত আছেন বলে পরিচয় দেন। তার কোমরে একটি ওয়্যারলেস দৃশ্যমান ছিল। তার দেওয়া তথ্য সন্দেহজনক মনে হলে আরও প্রশ্ন করার এক পর্যায়ে তিনি স্বীকার করেন যে, তিনি পুলিশের মিথ্যা পরিচয় দিয়ে ওয়্যারলেস সঙ্গে নিয়ে বিভিন্নস্থানে ঘুরে বেড়ান।

ঝোটন সিকদার আরও বলেন, এসময় তার সঙ্গে থাকা মোটরসাইকেলের বৈধ কাগজপত্রও ছিল না। নম্বর প্লেটে ছিল না কোনো বৈধ রেজিস্ট্রেশন নম্বর। সেখানেও পুলিশের পরিচয় ব্যবহার করেছেন তিনি। নম্বর প্লেটে লেখা ছিল – ‘উগচ, ঊঘএ-৫৮৬৮’। পুলিশের ইন্সপেক্টর হিসেবে তার পরিচয় ভুয়া হিসেবে নিশ্চিত হওয়ার পর আমরা তাকে তার মোটরসাইকেল ও ওয়্যারলেস সেটসহ সংশ্লিষ্ট দারুস সালাম থানায় বুঝিয়ে দেই।

কেএফ

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
X
Fresh