Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ৩ আশ্বিন ১৪২৮

সেলিম মালিক, আরটিভি নিউজ

  ০৮ সেপ্টেম্বর ২০২১, ২২:৫৩
আপডেট : ০৮ সেপ্টেম্বর ২০২১, ২৩:১১

কোটি টাকা লোপাট, ছাড়ের অফারেও প্রতারণার আশ্রয় (ভিডিও)

কোটি টাকা লোপাট, ছাড়ের অফারেও প্রতারণার আশ্রয় (ভিডিও)

মাত্র ১৫ দিনেই এক লাখে মিলবে দুই লাখ টাকা। এমন লোভনীয় অফারের টোপে ফেলে হাজার কোটি টাকার বেশি লোপাট করেছে ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জ। শুধু তাই নয় একশো টাকার পণ্যে ৭০ টাকা ছাড়ের অফার দিয়ে প্রতারণার আশ্রয় নিতো তারা। প্রতিষ্ঠানটির মালিকদের প্রায় সবাই আইনশৃঙ্খলা বাহিনীর হাতে ধরা পড়েছে। ই-অরেঞ্জের অন্যতম মালিক বনানী থানার পুলিশ পরিদর্শক সোহেল রানাও ভারতে পালাতে গিয়ে বিএসএফ এর হাতে ধরা পড়েছেন।

ক্রিকেট তারকা ও সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজার বিজ্ঞাপনকে পুঁজি করে খুব অল্প সময়ে গ্রাহকের নজর কাড়ে ই-অরেঞ্জ। সঙ্গে ছিলো ভাউচার ক্রয়ে দ্বিগুণ অর্থ ফেরত ও কম দামে পণ্য দেয়ার লোভনীয় অফারের টোপ। আর তাতেই ঝাঁপিয়ে পড়েন গ্রাহকরা।

ভুক্তভোগীদের দাবি, ই-ভ্যালি ও ধামাকার প্রতারণা জানার পরও, মাশরাফির বিজ্ঞাপন দেখেই ই-অরেঞ্জকে বিশ্বাস করেছিলেন তারা।

এদিকে, এগারোশ কোটি টাকা আত্মসাতের মামলায় প্রতিষ্ঠানটির মালিক সোনিয়া মেহজাবিন ও তার স্বামী মাসুকুর রহমান ও চিফ ওপারেটিং অফিসার আমান উল্লাহকে আটক করে কারাগারে পাঠানো হয়েছে। সর্বশেষ ৪ সেপ্টেম্বর ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী-বিএসএফ এর হাতে ধরা পড়েন ই-অরেঞ্জের অন্যতম মালিক বনানী থানার পুলিশ পরিদর্শক সোহেল রানা।

এমন বাস্তবতায় গ্রাহকদের ই-অরেঞ্জ থেকে অর্থ ফেরত পাওয়া এখন অনেকটাই অনিশ্চিত। কোন উপায় না দেখে গেল ১৬ই আগস্ট মাশরাফির বাসার সামনে অবস্থান নেয় ভুক্তভোগীরা। মালিকদের বিরুদ্ধে মামলা করেন গুলশান থানায়।

ই-কমার্স প্রতিষ্ঠাগুলোর একের পর এক প্রতারণার ঘটনায় নড়েচড়ে বসেছে এ খাত সংশ্লিষ্ট সংগঠন ই-ক্যাব।

ই-ক্যাবের সহ-সভাপতি শাহাব উদ্দিন শিপন বলেন, কোন প্রতিষ্ঠানে অ্যাম্বাসেডর হিসেবে কাজ করার আগে সেলিব্রেটিদের আরও বেশি সজাগ থাকা উচিত।

অফারের ফাঁদ থেকে বাঁচতে গ্রাহকদেরও সচেতন হওয়ার পরামর্শ দিয়েছেন, চিকিৎসক ও অনলাইন অ্যাক্টিভিস্ট আবদুন নুর তুষার।

এসজে/এমএন

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS