Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮

পুলিশ-বিএনপি সংঘর্ষ, শতাধিক আসামির মধ্যে গ্রেপ্তার ৪৭

Police-BNP clash, arrest of 47 out of 100 accused
চন্দ্রিমা উদ্যানে বিএনপি-পুলিশ সংঘর্ষ

রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় এই রিপোর্ট লেখা পর্যন্ত ৪৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এই আগে সংশ্লিষ্ট ঘটনায় ৩ টি মামলা দায়ের হয়। গতকাল মঙ্গলবার দিনগত রাতে শেরেবাংলা নগর থানায় এসব মামলা দায়ের করা হয়। যেখানে শতাধিক ব্যক্তিতে আসামি করা হয়েছে।

তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. শহিদুল্লাহ বলেন, ‘মেট্রোরেল কর্তৃপক্ষ ২টি এবং পুলিশ বাদী হয়ে ১টি মামলা করেছে।’

মেট্রোরেল কর্তৃপক্ষের করা মামলায় অভিযোগ করা হয়েছে, ‘তাদের বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়েছে। এতে তাদের ৩০ থেকে ৪০ লাখ টাকা ক্ষতি হয়েছে। আর সরকারি কাজে বাধা, মারধরের অভিযোগে পুলিশের পক্ষ অন্য মামলাটি করা হয়েছে।’

এরমধ্যে পুলিশের করা মামলায় বিএনপির ঢাকা উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমানসহ ১৫৫ জনকে এবং মেট্রোরেল কর্তৃপক্ষের মামলায় অজ্ঞাতসংখ্যক ব্যক্তিকে আসামি করা হয়েছে বলে জানান ডিসি।

এ ঘটনায় এ পর্যন্ত ৪৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে জানিয়ে ডিসি মো. শহিদুল্লাহ বলেন, আমরা এরইমধ্যে ৪৭ জনকে গ্রেপ্তার করেছি। গ্রেপ্তারকৃতদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির নবগঠিত আহ্বায়ক কমিটির নেতারা গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদনের জন্য চন্দ্রিমা উদ্যানে সামনে জড়ো হন। সে সময় পুলিশ বাধা দিলে সংঘর্ষ বেঁধে যায়।

ওই সময়ে পুলিশের লাঠিপেটা, কাঁদুনে গ্যাস ও রাবার বুলেটে ঢাকা মহানগর বিএনপির উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান ও সদস্য সচিব আমিনুল হকসহ অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন।

কেএফ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS